Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এমবাপের রেকর্ড, মেসি-নেইমারের গোলে পিএসজির বড় জয়

স্পোর্টস ডেস্ক
২২ আগস্ট ২০২২ ০৮:৫০

মাঠে এবং বাইরে দুই জায়গাতেই সমালোচনায় প্যারিস সেইন্ট জার্মেই এবং দলের খেলোয়াড়রা। বিশেষ করে কিলিয়ান এমবাপে, লিওনেল মেসিকে ধাক্কা দিয়ে রোষানলে পড়েন তিনি। তবে মাঠের বাইরে সমালোচনার জবাব হ্যাটট্রিক করে দিয়েছেন এমবাপে, তার সঙ্গে জোড়া গোল নেইমারের আর একটি করে গোল লিওনেল মেসি ও আশরাফ হাকিমির। এতেই লিলকে ৭-১ গোলে বিধ্বস্ত করেছে পিএসজি।

এক মৌসুম আগেই ক্রিস্তোফ গ্যালতিয়েরের হাত ধরে পিএসজিকে হারিয়ে লিগ ওয়ানের শিরোপা ঘরে তুলেছিল লিল। যদিও এক মৌসুম পরেই পিএসজি শিরোপা পুনরুদ্ধার করে। এবার সেই গ্যালতিয়েরই নিয়েছেন পিএসজির ডাগআউটের দায়িত্ব। মৌসুমের শুরুতেই দলের তারকাদের দ্বন্দ্বে পড়েছেন এই কোচ। তবে মাঠের পারফরম্যান্সে দেখা মেলেনি সেই দ্বন্দ্বের। মেসি-নেইমার এবং এমবাপে মিলে খেলেছেন দুর্দান্ত।

ফ্রান্স লিগ ওয়ানের ইতিহাসে নতুন এক রেকর্ড গড়েছেন এমবাপে। ম্যাচের মাত্র ৮ সেকেন্ডের সময় লিওনেল মেসির রক্ষণ চেরা পাস থেকে বল পেয়ে গোল করেন এমবাপে। এতেই লিগ ওয়ানের সবচেয়ে দ্রুততম গোলে রেকর্ড নিজের করে নেন এমবাপে। এরপর ম্যাচটিই নিজেদের দখলে নিয়ে নেয় প্যারিসের ক্লাবটি।

এরপর ম্যাচের ২৬তম মিনিটে নুনো মেন্দেসের সঙ্গে বল দেওয়া নেওয়া করে ডি-বক্সে ঢুকে ফিরতি বল পেয়ে দারুণ এক গোল করে ব্যবধান দ্বিগুণ করেন তিনি। প্রথমার্ধের মাত্র দুই মিনিট আগে স্কোরশিটে নাম লেখান নেইমার জুনিয়রও। অবশ্য এর মিনিট চারেক আগে নেইমারের অ্যাসিস্ট থেকে দলের তৃতীয় গোল করেন আশরাফ হাকিমি।

দ্বিতীয়ার্ধের শুরুতেই চতুর্থ গোলের দেখা পায় পিএসজি। আশরাফ হাকিমির কাছ থেকে বল পেয়ে দ্বিতীয় গোলের দেখা পান নেইমার। আর পিএসজি লিড নেয় ৫-০’তে। দুই মিনিট পর লিলের হয়ে জনাথান বাম্বা গোল করে ব্যবধান ৪-১ করেন।

৫ গোল হজম করে ম্যাচ থেকে আগেই ছিটকে যায় লিল। তবে সেখানেই থামেনি পিএসজি। আরও বেশি আক্রমণাত্মক হয়ে লিলের ঘাড়ে চেপে বসে প্যারিসিয়ানরা। প্রথমার্ধে এক গোল ছাড়া বাকি সময়টা বেশ নিস্তেজ কাটে এমবাপের। তবে ম্যাচের শেষ দিকে এসে আবারও স্বরূপে ফেরেন তিনি। ৬৬ মিনিটে নেইমারের বাড়ানো বল বক্সে পেয়ে জোরালো শটে গোল করেন। আর ৮৭ মিনিটে আবারও নেইমারের বাড়ানো বল থেকে গোল করে তুলে নেন মৌসুমে নিজের প্রথম হ্যাটট্রিক।

শেষ পর্যন্ত ৭-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে পিএসজি। ৩ পয়েন্টে টেবিলের শীর্ষস্থান নিশ্চিত করে মাঠ ছাড়ে পিএসজি। ৩ ম্যাচে ৯ পয়েন্ট ঝুলিতে তাদের। দুইয়ে থাকা লেস সমান ম্যাচে পেয়েছে ৭ পয়েন্ট।

সারাবাংলা/এসএস

কিলিয়ান এমবাপে টপ নিউজ লিগ ওয়ান লিল বনাম পিএসজি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর