Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এশিয়া কাপের মূলপর্বে হংকং

স্পোর্টস ডেস্ক
২৫ আগস্ট ২০২২ ১৩:১৭

এশিয়া কাপ টি-টোয়েন্টির মূল আসর শুরু হবে আগামী ২৭ আগস্ট। তবে তার আগে চলছিল বাছাইপর্ব। সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে কুয়েত, সিঙ্গাপুর এবং হংকং লড়ছিল মূলপর্বের টিকিটের জন্য। যেখানে আরব আমিরাতকে ৮ উইকেটে হারিয়ে জায়গা করে নিয়েছে হংকং। টুর্নামেন্টে ‘এ’ গ্রুপে ভারত ও পাকিস্তানের বিপক্ষে খেলবে দলটি।

এশিয়া কাপের গ্রুপিং নিশ্চিত হয়েছিল আগেই। যেখানে গ্রুপ বি’তে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলংকা এবং আফগানিস্তান। শনিবার(২৭ আগস্ট) ছয় দল নিয়ে এশিয়ার শ্রেষ্ঠত্বের এই টুর্নামেন্ট মাঠে গড়াবে। হংকং টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচ আগামী ৩১ আগস্ট ভারতের মুখোমুখি হবে।

এশিয়া কাপের ষষ্ঠ দল হিসেবে টিকিট কাটার দৌড়ে ছিল মোট চারটি দেশ। সংযুক্ত আরব আমিরাত, কুয়েত, সিঙ্গারপুর এবং হংকং। লিগ সিস্টেমে প্রত্যেকটি দলে একে অপরের মুখোমুখি হয়। বুধবার রাতে বাছাইয়ের শেষ দুটি ম্যাচে মুখোমুখি হয় হংকং-আরব আমিরাত ও কুয়েত-সিঙ্গাপুর। আগের দুটি ম্যাচে জয় পাওয়ায় সেরার দৌড়ে এগিয়ে ছিল হংকং। সম্ভাবনা ছিল কুয়েতেরও, তবে দলটি ভাগ্য ঝুলে ছিল নানান সমীকরণের ওপর। সিঙ্গাপুরের বিপক্ষে বড় জয় পেতে হত নিজেদের আর অন্যদিকে আরব আমিরাতের বিপক্ষে হারতে হত হংকংকেও।

সিঙ্গাপুরকে ৭৩ বল হাতে রেখে ৬ উইকেটে হারিয়ে নিজেদের কাজটি ঠিকই করেছিল কুয়েত। এবার তাদের নজর ছিল সংযুক্ত আরব আমিরাতের দিকে। হংকং হারলে নিশ্চিত হত এশিয়া কাপের টিকিট কিন্তু আরব আমিরাত পারেনি। এতেই শেষ হয়ে গেছে কুয়েতের এশিয়া কাপে খেলার স্বপ্ন।

এশিয়া কাপের গ্রুপ পর্বে দুটি ম্যাচ খেলবে হংকং। প্রথমটি ভারতের বিপক্ষে দুবাইয়ে। দ্বিতীয়টি পাকিস্তানের বিপক্ষে ২ সেপ্টেম্বর শারজায়।

সারাবাংলা/এসএস

এশিয়া কাপ ২০২২ এশিয়ান ক্রিকেট কাউন্সিল হংকং


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর