Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সহ-অধিনায়কের দায়িত্ব পেলেন আফিফ

স্পোর্টস করেসপন্ডেন্ট
২৭ আগস্ট ২০২২ ২২:৫৪

চলতি এশিয়া কাপে বাংলাদেশ টি-টোয়েন্টি দলের সহ-অধিনায়ক হিসেবে দায়িত্ব পেয়েছেন তরুণ স্পিনিং অলরাউন্ডার আফিফ হোসেন ধ্রুব।

শনিবার (২৭ আগস্ট) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বহুদিন যাবতই বাংলাদেশ দলে সহ-অধিনায়ক নেই। এ নিয়ে বহু কথাও উঠেছে। বোর্ডের পক্ষ থেকে ‘বিষয়টি বাধ্যতামূলক নয়’ বলা হচ্ছিল। তবে সম্প্রতি ইঙ্গিত মিলে সহ-অধিনায়ক নির্ধারণ করা হবে। এশিয়া কাপকে দিয়েই তা শুরু হলো।

এশিয়া কাপ টি-টোয়েন্টির আগে এই ফরম্যাটের অধিনায়ক পাল্টেছে বাংলাদেশ। সাকিব আল হাসানকে দেওয়া হয়েছে অধিনায়কত্ব। সাকিবকে অধিনায়ক এবং নুরুল হাসান সোহান ও লিটন দাসের মধ্যে একজনকে সহ-অধিনায়ক করা হবে- এমন গুঞ্জন শোনা যাচ্ছিল আগে। কিন্তু ইনজুরির কারণে লিটন-সোহান দুজনই খেলতে পারছেন না এশিয়া কাপ।

এদিকে তরুণ আফিফ হোসেন ধ্রুব আছেন দুর্দান্ত ফর্মে। দুই মিলিয়ে সহ-অধিনায়ক হিসেবে তাকেই বেছে নেওয়া হলো। ২২ বছর বয়সী ক্রিকেটার বাংলাদেশের হয়ে এরই মধ্যে ৪৭টি টি-টোয়েন্টি খেলে ফেলেছেন। যাতে ব্যাট হাতে ১৯.৩৮ গড় ও ১১৮.১০ স্ট্রাইকরেটে রান করেছেন ৬৯৮। পাশাপাশি ডানহাতি অফস্পিনে উইকেট নিয়েছেন ৮টি।

২০১৮ সালের ফেব্রুয়ারিতে অভিষেক হওয়া আফিফ এবারই প্রথম বড় কোনও দায়িত্ব পেলেন।

সারাবাংলা/এসএইচএস

আফিফ হোসেন ধ্রুব এশিয়া কাপ ২০২২ টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর