Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিশ্বকাপের আগে প্রীতি ম্যাচের দল ঘোষণা ব্রাজিলের

স্পোর্টস ডেস্ক
১০ সেপ্টেম্বর ২০২২ ১৪:৪৫

নভেম্বরের ২০ তারিখ শুরু হবে কাতার বিশ্বকাপ। অর্থাৎ বিশ্বকাপের আর বেশি দিন বাকিও নেই। তাই তো নিজেদের শেষ সময়ের প্রস্তুতি সারছে দলগুলো। বিশ্বকাপের স্কোয়াড ঘোষণার আগে দুটি প্রীতি ম্যাচ পাচ্ছে ব্রাজিল। ঘানা ও তিউনিসিয়ার বিপক্ষে এই দুই ম্যাচের দলে অনুমেয় সবাই ডাক পেলেও জায়গা হয়নি ফরোয়ার্ড গ্যাব্রিয়েল জেসুসের।

এদিকে প্রথবারের মতো তিতের দলে ডাক পেয়েছেন জুভেন্টাসের ডিফেন্ডার ব্রেমের এবং রোমার ডিফেন্ডার ইবানেস। শুক্রবার ঘোষণা করা ২৬ সদস্যের দলে অবশ্য এছাড়া আর কোন চমক নেই। আছেন নিয়মিত তারকাদের সবাই।

বিজ্ঞাপন

চলতি মৌসুমে আর্সেনালের হয়ে দুর্দান্ত শুরু করেছেন গ্যাব্রিয়েল জেসুস। প্রিমিয়ার লিগে ছয় ম্যাচে তিনটি করে গোল এবং অ্যাসিস্ট আছে নামের পাশে। তবুও ফরোয়ার্ডদের তালিকায় নাম ওঠেনি তার।

সবচেয়ে বেশি ১১ জন খেলোয়াড় জায়গা পেয়েছেন ইংলিশ প্রিমিয়ার লিগ থেকে। এরপর স্প্যানিশ লা লিগার ৬ খেলোয়াড় এছাড়া ব্রাজিলিয়ান লিগ থেকে ডাক পেয়েছেন কেবল গোলরক্ষক পালমেইরাসের ওয়েভেরটন, ফ্লামেঙ্গোর এভেরটন রিভেইরা ও পেদ্রি। ফ্রান্সের মাঠে আগামী ২৩ সেপ্টেম্বর ঘানা ও ২৭ সেপ্টেম্বর তিউনেশিয়ার বিপক্ষে খেলবে পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

ব্রাজিলের ২৬ সদস্যের স্কোয়াড

গোলরক্ষক: অ্যালিসন বেকার(লিভারপুল), এডারসন (ম্যানচেস্টার সিটি), ওয়েভেরটন (পালমেইরাস)।

ডিফেন্ডার: অ্যালেক্স সান্দ্রো (জুভেন্টাস), অ্যালেক্স তেয়াস (সেভিয়া), দানিলো (জুভেন্টাস), ব্রেমের (জুভেন্টাস), এডার মিলিতাও (রিয়াল মাদ্রিদ), ইবানেস (রোমা), মার্কুইনোস (পিএসজি), থিয়াগো সিলভা (চেলসি)।

মিডফিল্ডার: ব্রুনো গুইমারেস (নিউক্যাসল ইউনাইটেড), ক্যাসেমিরো (ম্যানচেস্টার ইউনাইটেড), এভারটন রিবেইরো (ফ্ল্যামেঙ্গো), ফাবিনিয়ো (লিভারপুল), ফ্রেড (ম্যানচেস্টার ইউনাইটেড), লুকাস পাকুয়েতা (ওয়েস্ট হ্যাম ইউনাইটেড)।

বিজ্ঞাপন

ফরোয়ার্ড: অ্যান্তনি (ম্যানচেস্টার ইউনাইটেড), রবের্তো ফিরমিনো (লিভারপুল), ম্যাথিয়াস কুনহা (অ্যাটলেটিকো মাদ্রিদ), নেইমার জুনিয়র (পিএসজি), পেদ্রো ( ফ্ল্যামেঙ্গো), রাফিনহা (বার্সেলোনা), রিচার্লিসন (টটেনহ্যাম হটস্পার্স), রদ্রিগো (রিয়াল মাদ্রিদ), ভিনিসিয়াস জুনিয়র (রিয়াল মাদ্রিদ)।

সারাবাংলা/এসএস

কাতার বিশ্বকাপ কাতার বিশ্বকাপ ২০২২ তিতে প্রীতি ম্যাচ ব্রাজিল

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর