Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মাহমুদউল্লাহকে ছাড়াই টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক
১৪ সেপ্টেম্বর ২০২২ ১৪:৫৩

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে দল ঘোষণা ঘোষণা করল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বুধবার (১৪ সেপ্টেম্বর) প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু দল ঘোষণা করেন। বিশ্বকাপের দল থেকে বাদ পড়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। আর দলে ঢুকেছেন ইনজুরি থেকে ফেরা লিটন দাস এবং নুরুল হাসান সোহান। এছাড়া স্ট্যান্ডবাই হিসেবে দলে জায়গা পেয়েছেন সৌম্য সরকারও।

টি-টোয়েন্টি বিশ্বকাপে সাকিব আল হাসানের সহযোগী অধিনায়ক হিসেবে থাকছেন নুরুল হাসান সোহান। ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি। সেই সঙ্গে স্ট্যান্ডবাই হিসেবে থাকছেন আরও চার ক্রিকেটার।

দীর্ঘদিন ধরেই মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাটিংয়ের ধরন প্রশ্নবিদ্ধ। ধীর গতির ব্যাটিংয়ের কারণে সমালোচনার তীরেবিদ্ধ হয়েছেন সাবেক অধিনায়ক। রান খরার এক পর্যায়ে এশিয়া কাপের অধিনায়কত্বও হারান রিয়াদ। এবার বিশ্বকাপ দলেও ঠাই হলো না তার। এর আগে মুশফিকুর রহিম এশিয়া কাপের পরপরই টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দেন।

কেবল টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকেই নয় নিউজিল্যান্ডে অনুষ্ঠিত হতে যাওয়া ত্রিদেশীয় সিরিজেও এই দলটিই খেলবে। অর্থাৎ রিয়াদ কেবল বিশ্বকাপের দল থেকেই নয় বাদ পড়েছেন এই ত্রিদেশীয় সিরিজ থেকেও। এদিকে ফর্মহীনতায় এশিয়া কাপের দল থেকে বাদ পড়লেও বিশ্বকাপ দলে ফিরেছেন নাজমুল হোসেন শান্ত।

বাংলাদেশের ১৫ সদস্যের বিশ্বকাপ দল

সাকিব আল হাসান (অধিনায়ক), সাব্বির রহমান, মেহেদি হাসান মিরাজ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, লিটন কুমার দাস, ইয়াসির আলী চৌধুরী, নুরুল হাসান সোহান (সহ-অধিনায়ক), মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন, হাসান মাহমুদ, নাসুম আহমেদ এবং নাজমুল হোসেন শান্ত

স্ট্যান্ডবাই

শরিফুল ইসলাম, শেখ মেহেদী হাসান, রিশাদ হোসেন ও সৌম্য সরকার।

সারাবাংলা/এসএস/এসএইচএস

টপ নিউজ নাজমুল হাসান পাপন বাংলাদেশ দল বিসিবি মাহমুদউল্লাহ রিয়াদ


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সম্পর্কিত খবর