Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিসিএল চ্যাম্পিয়ন মাশরাফি-ইমরুল-রাজ্জাকদের সাউথ জোন


২৬ এপ্রিল ২০১৮ ১৪:০২

স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঘরোয়া ক্রিকেটের অন্যতম সেরা স্পিনার আবদুর রাজ্জাকের দুর্দান্ত বোলিংয়ে নর্থ জোনকে উড়িয়ে দিয়ে বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) চ্যাম্পিয়ন হলো সাউথ জোন। বিসিএলের ষষ্ঠ আসরে নর্থ জোনকে ইনিংস ও ৬৩ রানের ব্যবধানে হারিয়েছে মাশরাফি-সোহান-রাজ্জাক-কায়েস-বিজয়-সৌম্য-তুষার-মিঠুনদের নিয়ে গড়া সাউথ জোন।

চার দিনের ম্যাচের তিন দিনেই জয় তুলে নেয় সাউথ জোন। ৬ রাউন্ড শেষে তাদের সংগ্রহ বেড়ে দাঁড়ায় ৬৫ পয়েন্ট। একটি ম্যাচ জয়ের পাশাপাশি সাউথ জোন কোনো ম্যাচেই হারেনি, ড্র করেছে ৫টি ম্যাচ। নর্থ জোন রানার্স আপ, তাদের সংগ্রহ ৬২ পয়েন্ট, জিতেছে দুটি ম্যাচ আর তিনটি ম্যাচ ড্র এর পাশাপাশি হেরেছে একটি ম্যাচ। ষষ্ঠ রাউন্ডের ম্যাচে ড্র করলেই চ্যাম্পিয়ন হতো সাউথ জোন।

আগে ব্যাটিংয়ে নেমে নর্থ জোন ১৮৭ রানেই গুটিয়ে যায়। নিজেদের প্রথম ইনিংসে ৮ উইকেট হারিয়ে ৩৬৫ রান তোলার পর ইনিংস ঘোষণা করে সাউথ জোন। দ্বিতীয় ইনিংসে মাত্র ১১৫ রান তুলেই অলআউট হয় নর্থ জোন। আবদুর রাজ্জাক দুই ইনিংস মিলিয়ে নেন ১১টি উইকেট। সাউথ জোনের ইমরুল কায়েস সেঞ্চুরির দেখা পান। এনামুল হক বিজয় এবং তুষার ইমরান হাফ-সেঞ্চুরি করেন।

প্রথম ইনিংসে নর্থ জোনের ওপেনার মিজানুর রহমান ২২, জুনায়েদ সিদ্দিকী ৭ রান করেন। তিন নম্বরে নামা নাজমুল হোসেন শান্ত ৫০ রান করেন বিদায় নেন। ফরহাদ হোসেন ১২, অধিনায়ক জহুরুল ইসলাম ১, ধীমান ঘোষ ১, আরিফুল হক ৬, শফিউল ইসলাম ১৪ রান করেন। ৫৯ রানে অপরাজিত থাকেন সোহরাওয়ার্দি শুভ।

সাউথ জোনের মাশরাফি ১২ ওভারে ৪৯ রান দিয়ে একটি উইকেট তুলে নেন। ২০.৩ ওভারে ৫৩ রান খরচায় ৫টি উইকেট পান রাজ্জাক। সাকলাইন সজীব দুটি, কামরুল ইসলাম রাব্বি একটি করে উইকেট নেন।

নিজেদের প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে সাউথ জোনের ওপেনার বিজয় ৮৯, সৌম্য সরকার ১২ রান করেন। ইমরুল কায়েস প্রথম শ্রেণির ক্যারিয়ারে ১৭তম সেঞ্চুরি হাঁকিয়ে করেন ১০৭ রান। রানমেশিন তুষার ইমরানের ব্যাট থেকে আসে ৬৫ রান। মোহাম্মদ মিঠুন ৪৯, অধিনায়ক নুরুল হাসান সোহান ১৫, নাহিদুল ইসলাম ১৫, মাশরাফি ৩ রান করেন। নর্থ জোনের ফরহাদ রেজা ২১ ওভারে ৫৭ রান দিয়ে ৫টি উইকেট তুলে নেন। তাইজুল ইসলাম, শফিউল ইসলাম, আরিফুল হক একটি করে উইকেট তুলে নেন।

দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমেও ব্যর্থ নর্থ জোন। ওপেনার মিজানুর ২০, জুনায়েদ সিদ্দিকী ১৬, শান্ত ৪, ফরহাদ হোসেন ৬, জহুরুল ১০, ধীমান ৪, আরিফুল ৪, শুভ ৪১, তাইজুল ৮ রান করেন। সাউথ জোনের স্পিনার রাজ্জাক দ্বিতীয় ইনিংসেও বল হাতে জ্বলে ওঠেন। ২১.২ ওভারে ৪৮ রান খরচায় তুলে নেন ৬টি উইকেট। মাশরাফি ৪ ওভার বল করে উইকেট পাননি। সাকলাইন সজীব তিনটি, ইমরুল কায়েস একটি করে উইকেট নেন। ম্যাচসেরা হন রাজ্জাক।

সারাবাংলা/এমআরপি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর