Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কষ্টের জয়ে শীর্ষে ফিরল বার্সা

স্পোর্টস ডেস্ক
১০ অক্টোবর ২০২২ ১০:০০

রিয়াল মাদ্রিদকে ২৪ ঘণ্টাও লিগ টেবিলের শীর্ষে থাকতে দিল না বার্সেলোনা। সেল্টা ভিগোর বিপক্ষে পেদ্রির করা একমাত্র গোলে জয় বার্সেলোনার। আর এই জয়েই স্প্যানিশ লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষস্থানে ফিরেছে কাতালান ক্লাবটি। লিগে গোলশূন্য ড্র’তে মৌসুম শুরুর পর টানা সাত ম্যাচ জিতল তারা।

শুরুতেই ম্যাচে লিড নিতে পারতো বার্সা। তবে ডি বক্সের ভেতর থেকে রাফিনহার নেওয়া শট রুখে দেন গোলরক্ষক আগুস্তিন মার্চেসিন। তিন মিনিট পর আসে আরেকটি বড় সুযোগ। এবার ফেররান তোরেসের প্রচেষ্টাও রুখে দেন ৩৪ বছর বয়সী আর্জেন্টাইন গোলরক্ষক। তবে গোলের জন্য বেশি সময় অপেক্ষা করে হয়নি কিউলদের। ১৭ মিনিটে এগিয়ে যায় বার্সেলোনা। বাঁ দিক থেকে গাভির পাস ডি বক্সে ক্লিয়ার করতে পারেননি সেল্টার ডিফেন্ডার উনাই নুনেজ। গোলরক্ষক আগেই সরে যান অন্য প্রান্তে। ছুটে গিয়ে কাছ থেকে ফাঁকা জালে বল পাঠান পেদ্রি।

বিজ্ঞাপন

পিছিয়ে পড়ার পর ম্যাচে ফিরতে আক্রমণ সাঁজাতে থাকে সেল্টা। সুযোগও আসে দ্রুতই তবে ৩৩তম মিনিটে লারসেনের হেড লক্ষ্যে রাখতে না পারায় সে চেষ্টা ব্যর্থ হয়। এরপর ম্যাচের দ্বিতীয়ার্ধে সমতায় ফেরার আরও একটু সুবর্ণ সুযোগ নষ্ট করেন অস্কার রদ্রিগেজ। ইয়াগো আসপাসের দারুণ এক পাস ডি বক্সের ভেতর ফাঁকায় বল পেয়েও লক্ষ্যভ্রষ্ট শট নেন তিনি।

৬৮ মিনিটে লারসেন হেড করে বল জালে পাঠিয়ে সেল্টাকে সমতায় ফেরালেও অফসাইডের কারণে বাতিল হয় গোলটি। শেষ দিকে সফরকারীদের গোল না পাওয়াটাই যেন অবিশ্বাস্য। আসপাসের একটি শট ঠেকান মার্ক আন্দ্রে টের স্টেগান। তাদের আরেকটি প্রচেষ্টা বাধা পায় পোস্টে, যদিও অফসাইডের পতাকা তোলেন লাইন্সম্যান। স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা।

বিজ্ঞাপন

এই জয়ে লিগে ৮ ম্যাচে ৭ জয় ও এক ড্রতে রিয়ালের সমান ২২ পয়েন্ট নিয়েও শীর্ষে বার্সেলোনা। তবে গোল ব্যবধানে পিছিয়ে থাকায় দুইয়ে অবস্থান করছে রিয়াল। দুই দলের পরবর্তী লিগ ম্যাচ এল ক্লাসিকো। সান্তিয়াগো বার্নাব্যুতে ১৬ অক্টোবর বাংলাদেশ সময় রাত ৮টা ১৫ মিনিটে শুরু হবে ম্যাচটি।

ইউরোপিয়ান ফুটবলের শীর্ষ লিগ ইংলিশ প্রিমিয়ার লিগ (ইপিএল), স্প্যানিশ লা লিগা, ইতালিয়ান সিরি আ’র খেলা এবার একসঙ্গে দেখা যাবে দেশের জনপ্রিয় ওটিটি (ওভার দ্য টপ) প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলে

সারাবাংলা/এসএস

টপ নিউজ পেদ্রি বার্সেলোনা বার্সেলোনা বনাম সেল্টা ভিগো স্প্যানিশ লা লিগা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর