Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শ্রীলংকাকে হারিয়ে এশিয়া কাপ জয় ভারতের

স্পোর্টস ডেস্ক
১৫ অক্টোবর ২০২২ ১৬:০৯

সিলেটে এশিয়া কাপের ফাইনালে শ্রীলংকাকে গুঁড়িয়ে শিরোপা পুনরুদ্ধার করেছে ভারত। এই নিয়ে মেয়েদের এশিয়া কাপে আট আসরে সপ্তমবারের মতো চ্যাম্পিয়ন হলো ভারত। গেল আসরে ভারতকে হারিয়ে শিরোপা জিতেছিল বাংলাদেশ।

শনিবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ফাইনালে শ্রীলংকার মেয়েদের মাত্র ৬৫ রানে থামিয়ে দেয় ভারত। জবাবে ব্যাট করতে নেমে ৬৯ বল আর ৮ উইকেট হাতে রেখে শিরোপা নিশ্চিত করে ভারত।

সিলেটে টস জিতে ব্যাট করতে নেমে ভারতের বোলিং তোপে ভেঙে পড়ে লংকানদের ব্যাটিং স্তম্ভ। মাত্র ১৮ রানে ৬ উইকেট হারিয়ে ধুঁকতে থাকা লংকানদের জয়ে আশা যেন তখনই ফুরিয়ে আসে। এরপর ২৫ রানে ৭ম আর ৩২ রানে ৮ম উইকেট হারায় শ্রীলংকা। এরপর ৪৩ রানে ৯ম উইকেট হারায়।

তবে এরপরে কিছুটা ঘুরে দাঁড়ায় শ্রীলংকা। শেষ উইকেটে ২২ রান যোগ করে লংকানরা। এতেই নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ৬৫ তুলে থামে তারা। লংকানদের হয়ে সর্বোচ্চ ১৮ রান করেন ইনোকা রানাভিরা। এছাড়া ১৩ রান করেন ওশাদি রানাসিঙ্গে। ভারতের হয়ে তিনটি উইকেট নেন রেনুকা সিং আর দুটি করে উইকেট নেন রাজেশ্বরী গায়াকাদ এবং স্নেহা রানা।

৬৬ রানের জবাবে ব্যাট করতে নেমে ৯ম ওভারেই জয় তুলে নেয় ভারত। ৬ চার, ৩ ছক্কায় ২৫ বলে ৫১ রান করে দলকে শিরোপা জিতিয়ে মাঠ ছাড়েন স্মৃতি মান্ধানা।

সহজ লক্ষ্যে ব্যাট করতে নেমে শেফালি ভার্মাকে সঙ্গে নিয়ে ব্যাট ছোটাতে থাকেন স্মৃতি মান্ধানা। যদিও শেফালি ৮ বলে ৫ রান করে ফেরেন দলীয় ৩২ রানের মাথায়। এরপর মাত্র ৩ রান যোগ হতেই ফেরেন জেমিমাহ রদ্রিগেজ। তবে এরপরে আর পেছনে ফিরে তাকায়নি ভারত।

অধিনায়ক হারমানপ্রিত করকে সঙ্গে নিয়ে দলকে জয় এনে দিয়েই মাঠ ছাড়েন স্মৃতি। হারমানপ্রিত ১৪ বলে ১১ আর স্মৃতি ২৫ বলে ৬টি চার ও ৩টি ছক্কায় ৫১ রানে অপরাজিত থাকেন।

বিজ্ঞাপন

শ্রীলংকার হয়ে একটি করে উইকেট নেন ইনোকা রানাভিরা এবং কাভিশা দিলহারি।

সারাবাংলা/এসএস

এশিয়া কাপ টপ নিউজ নারী এশিয়া কাপ ভারত চ্যাম্পিয়ন শ্রীলংকা বনাম ভারত

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর