Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আইরিশদের বিপক্ষে অস্ট্রেলিয়ার সহজ জয়

স্পোর্টস ডেস্ক
৩১ অক্টোবর ২০২২ ১৭:৪৩

সেমিফাইনালের পথে আরেক ধাপ এগিয়ে যাওয়ার লড়াইয়ে আয়ারল্যান্ডের বিপক্ষে টস হেরে ব্যাট করতে নেমে ১৭৯ রানে থামে অস্ট্রেলিয়ার ইনিংস। এরপর বল হাতে অজি বোলারদের দাপটে ১১ বল বাকি থাকতেই ১৩৭ রানে অল আউট হয় আয়ারল্যান্ড। এতেই ৪২ রানের দারুণ এক জয় পায় স্বাগতিকরা।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই ওপেনার ডেভিড ওয়ার্নারকে হারায় অস্ট্রেলিয়া। এরপর অধিনায়ক অ্যারন ফিঞ্চের ৪৪ বলে ৬৩ রানের সঙ্গে মিচেল মার্শের ২২ বলে ২৮, মার্কাস স্টয়নিসের ২৫ বলে ৩৫ রানের ইনিংসে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৭৯ রানের পুঁজি পায় অস্ট্রেলিয়া।

বিজ্ঞাপন

আয়ারল্যান্ডের হয়ে দুর্দান্ত বল করেন ব্যারি ম্যাকার্থি। ৪ ওভারে ২৯ রান দিয়ে নেন ৩টি উইকেট। এছাড়া জশ লিটল ৪ ওভারে মাত্র ২১ রান খরচায় নেন দুটি উইকেট।

১৮০ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই অজি বোলারদের তোপের মুখে পড়ে আয়ারল্যান্ড। ইনিংসের দ্বিতীয় ওভারেই ওপেনার অ্যান্ডি বালবার্নিকে বোল্ড করেন প্যাট কামিন্স। তবে আইরিশদের টপ অর্ডার ধসিয়ে দেন গ্লেন ম্যাক্সওয়েল। তৃতীয় ওভারে বল হাতে এসে প্রথমে পল স্টার্লিংকে আর ওভারের শেষ বলে তুলে নেন হ্যারি হেক্টরকে। এতেই মাত্র ২৪ রানে টপ অর্ডারের তিন ব্যাটার হারিয়ে চাপে পড়ে আইরিশরা।

চাপ বাড়ে চতুর্থ ওভারে এসে। এবারে বল হাতে আসেন মিচেল স্টার্ক। ওভারের দ্বিতীয় বলে কার্টিস ক্যাম্ফারকে বোল্ড করেন এরপর ওভারের শেষ বলে জর্জ ডকরেলকেও বোল্ড করেন স্টার্ক। তাতেই মাত্র ২৫ রানে ৫ উইকেট হারায় আয়ারল্যান্ড। এতেই জয়ের পথ দেখতে শুরু করে স্বাগতিকরা।

তবে ষষ্ঠ উইকেটে গ্যারেথ ডিলনেকে সঙ্গে নিয়ে প্রতিরোধ গড়েন টাকার। এই জুটি থেকে আসে ৪২ রান। ১০ ওভারে এসে মার্কাস স্টয়নিস ডিলনের উইকেট তুলে নিলে ভাঙে এই জুটি। অন্যদের যাওয়া আসার মিছিলেও টাকার লড়াই চালিয়ে যান, তুলে নেন অর্ধশতকও। আর শেষ পর্যন্ত অপরাজিত থাকলেও বাকিরা উইকেট বিলাতে থাকায় জয়ের মুখ দেখা হয়নি আইরিশদের।

বিজ্ঞাপন

শেষ পর্যন্ত তিন নম্বরে ব্যাট করতে নামা লরকান টাকার ৪৮ বলে ৯টি চার আর একটি ছয়ে ৭১ রান করে অপরাজিত থাকলেও আয়ারল্যান্ড অল আউট হয় ১৮.১ ওভারে ১৩৭ রানে। এতেই অস্ট্রেলিয়া পেয়ে যায় ৪২ রানের দুর্দান্ত জয়। অজিদের হয়ে দুটি করে উইকেট নেন প্যাট কামিন্স, গ্লেন ম্যাক্সওয়েল, মিচেল স্টার্ক এবং অ্যাডাম জাম্পা। আর একটি উইকেট নেন মার্কাস স্টয়নিস।

টি-টোয়েন্টি বিশ্বকাপের সব ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। এছাড়া খেলা এবার একসঙ্গে দেখা যাবে দেশের জনপ্রিয় ওটিটি (ওভার দ্য টপ) প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলে

সারাবাংলা/এসএস

অস্ট্রেলিয়া বনাম আয়ারল্যান্ড টপ নিউজ টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২ সুপার টুয়েলভ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর