Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অ্যাডিলেডে বৃষ্টির আগে লিটন ঝড়

স্পোর্টস করেসপন্ডেন্ট
২ নভেম্বর ২০২২ ১৬:২৪

আগে ব্যাটিং করে ১৮৪ রান তুলেছে ভারত। এমন বড় স্কোর তাড়া করতে হলে এক বা দুজনকে বড় ইনিংস খেলতেই হবে। লিটন দাস শুরুতেই সেই চেষ্টাটা করে যাচ্ছেন। ওপেনিংয়ে নেমে রীতিমতো ঝড় তুলেছেন বাংলাদেশি তরুণ ব্যাটার।

অফ ফর্মে থাকা সৌম্য সরকারকে বসিয়ে আজ ওপেনিংয়ে পাঠানো হয়েছে লিটন দাসকে।  তিন থেকে ওপেনিংয়ে উঠে আসা লিটন ভারতীয় বোলারদের পাত্তাই রীতিমতো অসহায় বানিয়ে ফেলেছেন। শুরু থেকেই দুর্দান্ত ব্যাটিং করতে থাকা লিটন ফিফটি তুলে নিয়েছেন মাত্র ২১ বলে। চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে দ্বিতীয় দ্রুততম ফিফটি এটি।

বিজ্ঞাপন

পাওয়ার প্লের ষষ্ঠ ওভারের দ্বিতীয় বলে ফিফটি পূর্ণ হয়েছে লিটনের। টি-টোয়েন্টি বিশ্বকাপে পাওয়ার প্লেতে ফিফটি পূর্ণ করার মাত্র তৃতীয় ঘটনা এটি। এর আগে ২০১৪ সালে পাওয়ার প্লেতে ফিফটি করেছিলেন স্টিভেন মাইবার্গ ও ২০২১ সালে লোকেশ রাহুল।

বুধবার (২ নভেম্বর) অ্যাডিলেডে বিশ্বকাপ সুপার টুয়েলভের ম্যাচে ১৮৪ রানে জবাব দিতে নেমে ভুবনেশ্বর কুমারের প্রথম ওভারে পাঁচ বল খেলে ১ রান করেছেন নাজমুল হোসেন শান্ত। শান্ত রান তুলতে ভুগছেন এখন পর্যন্ত। কিন্তু অপরপ্রান্তে লিটন ছিলেন অসাধারণ।

শুরুতেই আক্রমণের ছক কষেই হয়তো মাঠে নেমেছিলেন। দ্বিতীয় ওভারে আর্শদ্বীপ সিংকে মেরেছেন তিন চার। পরের ওভারে ভুবনেশ্বর কুমারকে পরপর ছয়, চার, চার হাঁকিয়েছেন। লিটন ঝড় থেকে রক্ষা পাননি ভারতের অপর পেসার মোহাম্মদ শামিও।

একপ্রান্তে নাজমুল হোসেন শান্ত রান তুলতে না পারলেও অপর প্রান্তে স্টোকের ফুলঝুরি ছোটান লিটন। ২১ বলে ফিফটি পূর্ণ করা লিটন এখন ৫৯ রানে অপরাজিত। ২৬ বল খেলে চার মেরেছেন ৭টি, ছক্কা ৩টি।

বিজ্ঞাপন

৭ ওভার শেষে বৃষ্টির কারণে খেলা বন্ধ হয়ে গেছে। বাংলাদেশের স্কোর তখন বিনা উইকেটে ৬৬। অপর ওপেনার নাজমুল হোসেন শান্ত ১৬ বলে ৭ রান করে অপরাজিত।

টি-টোয়েন্টি বিশ্বকাপের সব ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। এছাড়া খেলা এবার একসঙ্গে দেখা যাবে দেশের জনপ্রিয় ওটিটি (ওভার দ্য টপ) প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলে

সারাবাংলা/এসএইচএস

টপ নিউজ টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর