Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অস্ট্রেলিয়াকে বিপদে রেখে হারল আফগানিস্তান

স্পোর্টস করেসপন্ডেন্ট
৪ নভেম্বর ২০২২ ১৯:১৫

সেমিফাইনালের পথ পরিস্কার রাখতে হলে আফগানিস্তানকে বিশাল ব্যবধানে হারাতে হতো অস্ট্রেলিয়ার। কিন্তু বিশাল ব্যবধানে জয় কী, নিজেরাই রীতিমতো হারতেই বসেছিল অস্ট্রেলিয়া! রশিদ খানের অসাধারণ ব্যাটিংয়ে হারের মুখ থেকে শেষ পর্যন্ত ৪ রানে জিতেছে বর্তমান বিশ্বচ্যাম্পিয়নরা।

৪ রানের জয়ে পূর্ন দুই পয়েন্ট মিলেছে বটে, তবে অজিদের সেমিফাইনালের রাস্তা তাতে আরও কঠিন হয়েছে। গ্রুপের প্রথম দল হিসেবে সেমিফাইনাল নিশ্চিত করেছে নিউজিল্যান্ড। এই গ্রুপ থেকে অস্ট্রেলিয়া, ইংল্যান্ডের মধ্যে একটি দল যাবে সেমিতে। কিন্তু রান রেটের হিসেবে ইংল্যান্ডের চেয়ে অনেকটা পিছিয়ে আছে অস্ট্রেলিয়া।

বিজ্ঞাপন

এখন সেমিতে যেতে শ্রীলংকার দিকে তাকিয়ে থাকতে হবে বর্তমান বিশ্বচ্যাম্পিয়নদের। ইংল্যান্ড শ্রীলংকার বিপক্ষে হারলে তবেই সেমিফাইনালের টিকিট পাবে অস্ট্রেলিয়া।

শুক্রবার (৪ নভেম্বর) অ্যাডিলেডে গ্লেন ম্যাক্সওয়েল আর মিচেল মার্শের ব্যাটে ১৬৮ রান তুলেছিল আগে ব্যাটিং করতে নামা অস্ট্রেলিয়া। রানরেটে ইংল্যান্ডের চেয়ে এগিয়ে যেতে হলে আফগানিস্তানকে ১০৬ রানেই আটকে রাখতে হতো অজিদের। কিন্তু আফগানরা সেই চেষ্টা সফল হতে দেননি।

দুই উইকেটে ৯৯ রান তোলা আফগানিস্তান পরে ৪ রানের ব্যবধানে হারিয়ে ফেলে চারটি উইকেট। তবে তারপর রশিদ খানকে আর থামাতে পারেনি অজি বোলিং ডিপার্টমেন্ট। মাত্র ২৩ বলে ৩টি চার ৪টি ছয়ে ৪৮ রান করা রশিদ অস্ট্রেলিয়াকে হারের শঙ্কাতেও ফেলেছিলেন। যদিও শেষের হিসেবটা মিলাতে পারেননি।

আফগানিস্তানের পক্ষে ওপেনার রহমতউল্লাহ গুলবাজ ১৭ বলে ৩০ ও গুলবাদিন নায়িব ২৩ বলে ৩৯ রান করেন। অস্ট্রেলিয়ার হয়ে অ্যাডাম জাম্পা ও জস হ্যাজেলউড ২টি করে উইকেট নিয়েছেন।

বিজ্ঞাপন

এর আগে শুরুতে উইকেট হারালেও ডেভিড ওয়ার্নার ও মিচেল মার্শের ব্যাটে দারুণ এগিয়েছে অস্ট্রেলিয়া। ওয়ার্নার ১৮ বলে ২৫ রান করে ফেরেন। মার্শ ৩০ বলে ৪৫ রান করেছেন ৩টি চার ২টি ছয়ের সাহায্যে। মিডল অর্ডারে ব্যর্থ হয়েছেন স্টিভেন স্মিথ। তবে গ্লেন ম্যাক্সওয়েল তুলে নিয়েছেন ঝড়ো ফিফটি। অজিরা দেড়শর ওপারে গেছে মূলত তাতেই।

ম্যাক্সি ৩২ বলে ৬টি চার ২টি ছয়ে অপরাজিত ৫৪ রান করেন। ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৬৮ রানে থেমেছে অস্ট্রেলিয়ার ইনিংস। আফগানিস্তানের হয়ে নাভিদ-উল হক ২১ রানে তিন উইকেট নিয়েছেন।

টি-টোয়েন্টি বিশ্বকাপের সব ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। এছাড়া খেলা এবার একসঙ্গে দেখা যাবে দেশের জনপ্রিয় ওটিটি (ওভার দ্য টপ) প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলে

সারাবাংলা/এসএইচএস

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর