Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিরতির পর বাংলাদেশের হঠাৎ ছন্দপতন

স্পোর্টস করেসপন্ডেন্ট
৬ নভেম্বর ২০২২ ১১:১৪

ভারতের বিপক্ষে অসাধারণ এক ইনিংস খেলা লিটন কুমার দাস আজ সুবিধা করতে না পারলেও বেশ ভালো এগুচ্ছিল আগে ব্যাটিং করতে নামা বাংলাদেশ। ১০ ওভার শেষে বিরতির আগে বাংলাদেশের স্কোর ছিল এক উইকেটে ৭০। কিন্তু বিরতির পরই ছন্দপতন। পরপর দুই বলে দুই উইকেট হারিয়ে বিপদে পড়েছে বাংলাদেশ।

রোববার (৬ নভেম্বর) অ্যাডিলেডে আজ যে দল জিতবে তারাই যাবে সেমিফাইনালে। আগের ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে দক্ষিণ আফ্রিকা হেরে গেলে বাংলাদেশ, পাকিস্তান দুই দলের জন্যই সেমিফাইনালে যাওয়ার পথ উন্মোক্ত হয়ে পড়েছে। মহা-গুরুত্বপূর্ণ ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিং করতে নেমে শুরুতেই লিটনকে হারায় বাংলাদেশ।

বিজ্ঞাপন

৮ বলে ১০ রান করে শাহিন শাহ আফ্রিদির বলে ক্যাচ দেন লিটন। তারপর ৫০ রানের জুটি গড়ে বাংলাদেশকে টানছিলেন দুই তরুণ নাজমুল হোসেন শান্ত ও সৌম্য সরকার। যদিও তাদের রান তোলার গতি যথেষ্ট ছিল না। জুটিতে ৫০ রান তুলতে দুজন খেলেছেন ৪৫ বল। তবে উইকেট পড়ছিল বলে পরে রানরেট বাড়িয়ে নেওয়ার সুযোগ ছিলই। কিন্তু বিরতির পর পরপর দুই উইকেট হারিয়ে বিপদে পড়েছে বাংলাদেশ।

১১তম ওভারে শাদাব খানকে রিভার্স সুইপ করতে গিয়ে ক্যাচ দিয়ে ফিরেছেন ১৭ বলে ২০ রান করা সৌম্য সরকার। শাদাব খানের পরের বলে এলবিডব্লিউ অধিনায়ক সাকিব আল হাসান। গোল্ডেন ডাক সাকিব। খানিক বাদে ফিরেছেন ধীরগতির ফিফটি তুলে নেওয়া নাজমুল হোসেন শান্তও।

১৪ ওভার শেষে বাংলাদেশের রান ৪ উইকেটে ৯২। শান্ত ৪৮ বল খেলে ৭টি চারের সাহায্যে ৫৪ রান করে ফিরেছেন।

টি-টোয়েন্টি বিশ্বকাপের সব ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। এছাড়া খেলা এবার একসঙ্গে দেখা যাবে দেশের জনপ্রিয় ওটিটি (ওভার দ্য টপ) প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলে

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২ সাকিব আল হাসান সৌম্য সরকার

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর