Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্পেন দলের প্রিয় খাবারে নিষেধাজ্ঞা কাতারের

স্পোর্টস ডেস্ক
১৭ নভেম্বর ২০২২ ১৪:৫৩

কাতার বিশ্বকাপ শুরু হতে বাকি আর মাত্র তিনদিন। কাতার বিশ্বকাপে নানান ব্যাপারে নিষেধাজ্ঞা দিয়েছে দেশটি। এবার স্পেন জাতীয় দলের প্রিয় খাবারে ওপরেও নিষেধাজ্ঞা দিয়েছে দেশটি। শুকরের মাংস দিয়ে তৈরি বিশেষ এক খাবার খুবই পছন্দ স্পেন জাতীয় দলের খেলোয়াড়দের। তবে কাতারে শুকরের মাংস আমদানিতে নিষেধাজ্ঞা থাকায় এই খাবারেই নিষেধাজ্ঞা পড়েছে।

স্পেন জাতীয় দলের প্রধান রাঁধুনি সবসময়ই খেলোয়াড়দের জন্য বিশেষ এই খাবার প্রস্তুত করে থাকেন। এই খাবার দলটির খেলোয়াড়দেরও ভীষণ পছন্দের। দলের ম্যানেজার লুইস এনরিকেও এই খাবারের বেশ ভক্ত। তবে এবারের বিশ্বকাপে এই খাবার পাচ্ছেন না স্পেন।

বিজ্ঞাপন

এছাড়াও স্প্যানিশদের খুব প্রিয় ওয়াইনের নাম ‘কাভা’। আঙুরের রস দিয়ে বানানো বিশেষ ধরনের এই ওয়াইন উৎসবের সময়ই ব্যবহার করা হয়। উৎসবের বাইরেও এই কাভার ব্যবহার স্প্যানিশদের দৈনন্দিন জীবনেরই অংশ। কেননা কাতারে অ্যালকোহল নিষিদ্ধ।

স্প্যানিশ দৈনিক এল পায়েস এই ব্যাপারটি নিশ্চিত করেছে। তারা জানিয়েছে, কাতারে শুকরের মাংস আমদানি পুরোপুরি নিষিদ্ধ। একারণে কাতারে অবস্থানরত স্পেন আর এই খাবার খেতে পারবে না।

স্পেনের বিশ্বকাপ মিশন শুরু হবে ২৩ নভেম্বর। সেদিন বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে কোস্টারিকার মুখোমুখি হবে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা। গ্রুপ পর্বে কঠিন প্রতিপক্ষেরই মোকাবিলা করতে হবে স্পেনকে। তাদের গ্রুপে আছে জার্মানি ও জাপান।

সারাবাংলা/এসএস

কাতার বিশ্বকাপ কাতার বিশ্বকাপ ২০২২ খাবারে নিষেধাজ্ঞা টপ নিউজ ফুটবল বিশ্বকাপ ফুটবল বিশ্বকাপ ২০২২ লুইস এনরিকে স্পেন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর