Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টিকিট বিক্রিতে রাশিয়া বিশ্বকাপ টপকেছে কাতার

স্পোর্টস ডেস্ক
২১ নভেম্বর ২০২২ ১৫:০১

জমকালো আয়োজনে কাতার বিশ্বকাপের পর্দা উঠেছে রোববার (২০ নভেম্বর)। আলোর ঝলকানিতে গোটা বিশ্বের শুভেচ্ছা পেয়েছে উদ্বোধনী অনুষ্ঠান। আর দারুণ উদ্বোধনীর পর ফিফার এক মূখপাত্র জানিয়েছেন এবারে প্রায় ৩০ লাখ টিকিট বিক্রি করেছে তারা।

বিশ্বকাপের উন্মাদনায় ফিফার আর্থিক ক্ষেত্রে লাভের বন্যা বয়ে যাচ্ছে। শেষ চার বছরে ফিফা প্রায় সাড়ে ৭ বিলিয়ন ডলার উপার্জন করেছে। আর বিশ্বকাপ সেই সংখ্যা নিয়ে যাবে আরও উপরে।

বিজ্ঞাপন

রোববার উদ্বোধনী অনুষ্ঠানের পর ফিফার এক কর্মকর্তা বার্তা সংস্থা এএফপিকে জানান আমরা ২৯ লাখ ৫০ হাজারের বেশি টিকিট বিক্রি করেছি।

আগামী ২৯ দিনে ৬৪টি ম্যাচ অন্যষ্ঠিত হবে কাতারে। তবে বিশ্বকাপ শুরুর আগে নানান সমালোচনার তীরেবিদ্ধ ছিল কাতার। আর পশ্চিমা প্রায় সব দেশই সমর্থকদের কাতারে ভ্রমণে নিরুৎসাহিত করে আসছিল। এবং বিশ্বকাপ বর্জনের গুঞ্জনও উঠেছিল।

তবে সব সমালোচনা পাশ কাটিয়ে কাতার বিশ্বকাপের জমকালো উদ্বোধন। আর ফিফার প্রায় ৩০ লাখ টিকিট বিক্রিই জানান দেয় বিশ্বকাপের উন্মাদনা। কাতারের দোহায় ফিফা টিকিট সেন্টার নির্মাণ করেছে। আর সেখান থেকে টিকিটের আশায় সমর্থকরা দীর্ঘ লাইনে অপেক্ষা করছে।

২০১৮ রাশিয়া বিশ্বকাপে সব মিলিয়ে ২৪ লাখ টিকিট বিক্রি করেছিল ফিফা। অর্থাৎ ইতোমধ্যেই রাশিয়া বিশ্বকাপকে টপকে গেছে কাতার বিশ্বকাপ।

ফিফার ওই মূখপাত্র আরও জানান এবারে কাতার, সৌদি আরব, আরব আমিরাত, যুক্তরাজ্য, মেক্সিকো, যুক্তরাষ্ট্র, আর্জেন্টিনা, ফ্রান্স, ভারত এবং ব্রাজিলের সমর্থকরা বেশি টিকিট কেটেছেন।

সারাবাংলা/এসএস

কাতার বিশ্বকাপ ফুটবল বিশ্বকাপ ২০২২

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর