Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তাসকিনকে নিয়ে অনিশ্চয়তা

স্পোর্টস করেসপন্ডেন্ট
১২ ডিসেম্বর ২০২২ ১৭:৩৬

চট্টগ্রাম থেকে: একদিন পর ভারতের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটি খেলতে নামবে বাংলাদেশ। তার আগে তারকা পেসার তাসকিন আহমেদকে নিয়ে শঙ্কা। চট্টগ্রামে অনুষ্ঠিত হতে যাওয়া প্রথম টেস্টের একাদশে নাও দেখা যেতে তাসকিনকে।

পিঠের ইনজুরির কারণে ভারতের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম দুটি খেলতে পারেননি তাসকিন। ইনজুরি কাটিয়ে অবশ্য তৃতীয় ওয়ানডে খেলেছেন। তবে ইনজুরি থেকে ফিরে স্বাভাবিক আড়ষ্টতা দেখা গেছে তার বোলিংয়ে। দুই উইকেট পেলেও ৯ ওভারে রান দিয়েছিলেন ৮৯।

বিজ্ঞাপন

ওয়ানডের তুলনায় টেস্ট ম্যাচে বোলিং আরও বেশি চাপ। লম্বা সময় ধরে বোলিং করতে হয়। চট্টগ্রামের উইকেটের ধরণ অনুযায়ী পেসারদের অনেক খাটতেও হবে। সব মিলিয়ে সদ্য চোট কাটিয়ে উঠা তাসকিনের এতো প্রেসার নেওয়া ঠিক হবে কিনা ভাবছে টিম ম্যানেজমেন্ট। তারকা পেসার নিজেই জানালেন সেই কথা।

সোমবার (১২ ডিসেম্বর) চট্টগ্রামের জহুর আহমের চৌধুরী স্টেডিয়ামে সূচী অনুযায়ী দলীয় অনুশীলন করেছে বাংলাদেশ দল। অনুশীলন শুরুর আগে সংবাদ সম্মেলনে তাসকিন বলছিলেন, ‘টিম ম্যানেজমেন্ট আমার ওয়ার্কলোড বিল্ডআপ নিয়ে কনসার্ন। কেবলই চোট থেকে এলাম। ফিটনেস, বোলিং লোড সব কিছু বাড়ানো নিয়ে কাজ করছি। যদি এই ম্যাচের আগে লোড ফুলফিল হয়, যদি তারা মনে করে তবে আমি খেলব। যদি ওয়ার্কলোড ফুলফিল না হয়ে থাকে তাহলে এই টেস্টটা ম্যানেজমেন্ট আমাকে নাও খেলাতে পারে। হয়ত দ্বিতীয় টেস্ট খেলাতে পারে। তো এটা নিয়ে তারা কনসার্ন। এবং আমার সঙ্গেও কথা বলা হয়েছে। আমার ওয়ার্কলোড প্লান এরমধ্যে আমাকে দিয়েছে। ওটাই অনুসরণ করছি।’

১৪ ডিসেম্বর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে বাংলাদেশ-ভারত প্রথম টেস্ট। তাসকিন খেলতে না পারলে তার জায়গায় তরুণ শরিফুল ইসলামের দলে জায়গা পাওয়ার সম্ভবনা বেশি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

তাসকিন আহমেদ তাসকিন ইনজুরি বাংলাদেশ-ভারত সিরিজ ২০২২

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর