Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মেসিদের থামাতে সম্ভাব্য সবকিছুই করব আমরা: দেশাম্প

স্পোর্টস ডেস্ক
১৫ ডিসেম্বর ২০২২ ১৮:২৪

কাতার বিশ্বকাপ শেষের পথে। নিশ্চিত হয়ে গেছে দুই ফাইনালিস্ট। আগামী রোববার (১৮ ডিসেম্বর) ফ্রান্স ও আর্জেন্টিনার মধ্যকার ম্যাচ দিয়ে পর্দা নামবে এবারের বিশ্বকাপের। এবার ইতিহাসে তৃতীয় দল হিসেবে টানা দ্বিতীয়বার বিশ্বকাপ জিতবে ফ্রান্স অথবা লিওনেল মেসিদের হাতে উঠবে সোনালি শিরোপা আর ঘুচবে ৩৬ বছরের আক্ষেপ। কাতার বিশ্বকাপে দুর্দান্ত ফর্মে আছেন লিওনেল মেসি আর এটাই তার শেষ বিশ্বকাপ ম্যাচ বলেও জানিয়ে দিয়েছেন তিনি। দুর্দান্ত ফর্মে থাকা মেসিদের থামাতে আর নিজেদের জার্সিতে তিন নম্বর তারার নকশা আঁকতে সম্ভাব্য সবকিছুই করবে ফ্রান্স বলে জানিয়েছেন দলটির কোচ দিদিয়ের দেশাম্প।

বিজ্ঞাপন

মরক্কোকে সেমিফাইনালে হারিয়ে ফাইনালের টিকিট কাটে ফ্রান্স। এর আগে ক্রোয়েশিয়াকে উড়িয়ে প্রথম দল হিসেবে বিশ্বকাপের ফাইনাল নিশ্চিত করে আর্জেন্টিনা।

লুসাইল আইকনিক স্টেডিয়ামে লিওনেল মেসিদের মুখোমুখি হবে এমবাপেরা। আর টানা দ্বিতীয়বারের মতো শিরোপা জিততে হলে মেসিকে আটকাতেই হবে ফ্রান্সকে। আর মেসিকে আটকাতে সবকিছুই করবে ফ্রান্স। এটাই জানালেন দেশাম্প।

তিনি বলেন, ‘আমাদের পক্ষে যা সম্ভব মেসিদের আটকাতে তার সবকিছুই করব আমরা। মেসিদের বিশ্বকাপ জিততে না দেওয়ার জন্য আমরা আমাদের সর্বোচ্চটুকু দেব মাঠে। আর আমরা চাই আমাদের জার্সিতে তিনটি তারা হোক।’

এদিকে ক্রোয়েশিয়াকে হারিয়ে লিওনেল মেসি বলেছিলেন, ‘আমরা আমাদের সর্বোচ্চটুকু দেব ফাইনালে। আর বিশ্বকাপ জিততে যা করা দরকার তার সবটুকুই করব।’

এবারের বিশ্বকাপ জিতলে ১৯৩৪, ১৯৩৮ সালে টানা দুইবার জেতা ইতালি আর ১৯৫৮ ও ১৯৬২ সালের ব্রাজিলের পাশে নাম লেখাবে ফ্রান্স। অন্যদিকে ১৯৮৬ সালে শেষবার বিশ্বকাপ জয়ের পর আর শিরোপা ঘরে তোলা হয়নি আলবেসিলেস্তেদের। কাতারে সেই আক্ষেপ ঘুচানোর অপেক্ষায় লিওনেল মেসিরা।

সারাবাংলা/এসএস

কাতার বিশ্বকাপ দিদিয়ের দেশাম্প ফুটবল বিশ্বকাপ ২০২২ লিওনেল মেসি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর