Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফাইনালে ফ্রান্স একাদশে দুই পরিবর্তন

স্পোর্টস ডেস্ক
১৮ ডিসেম্বর ২০২২ ১৯:৪৬

বিশ্বকাপের সেমিফাইনালের আগে বড় ধাক্কা আসে ফ্রান্স দলে। ‘ক্যামেল ফ্লু’তে আক্রান্ত হয়ে মাঠের বাইরে চলে যান অ্যাড্রিয়েন র‍্যাবিওট এবং ডায়োট উপমেকানো। এরপর ফাইনালের আগে আসে আরও বড় ধাক্কা। উপসর্গ নিয়ে একদিন অনুশীলন করেননি রাফায়েল ভারান, ইব্রাহিম কোনাতে এবং কিংসলে কোম্যানও। আর এতে ডানা মেলে ফ্রান্সের একাদশে পরিবর্তনের।

আর লুসাইল আইকনিক স্টেডিয়ামে ফাইনালের ঠিক আগের দিন রুদ্ধদ্বার অনুশীলনে মূল একাদশের স্ট্রাইকার অলিভিয়ের জিরুডকে বেঞ্চে বসিয়ে একাদশে মার্কোস থুরামকে খেলান ফ্রেঞ্চ কোচ দিদিয়ের দেশাম্প। তখনই ডাল পালা মেলে ফাইনালের একাদশে বড় চমক দিয়ে জিরুডকে বেঞ্চে রাখছেন দেশাম্প। তবে ফাইনালের দিন জানা গেল এমন কোনো পরিবর্তনই আসছে না একাদশে। উল্টো অসুস্থতা কাটিয়ে ফ্রান্সের একাদশে ফিরেছেন অ্যাড্রিয়েন র‍্যাবিওট এবং ডায়োট উপমেকানো। আর এই দুইজনকে একাদশে ফেরাতে জায়গা ছাড়তে হয়েছে ইউসুফ ফোফানা এবং ইব্রাহিম কোনাতে।

ডি মারিয়াকে নিয়ে আর্জেন্টিনার একাদশ

গোটা বিশ্বকাপে দিদিয়ের দেশাম্প ৪-৩-৩ ফরমেশনে খেলিয়েছেন ফ্রান্সকে। আর ফাইনালেও তার ব্যতিক্রম থাকছে না। গোলপোস্টের নিচে অভিজ্ঞ হুগো লরিস। তার সামনে চারজনের রক্ষণভাগে আছেন জুলেস কুন্দে, ডায়োট উপমেকানো, রাফায়েল ভারান এবং থিও হার্নান্দেজ। আর মধ্যমাঠে যথারীতি অরেলিয়েন চুয়ামেনির সঙ্গে অসুস্থা কাটিয়ে ফেরা অ্যাড্রিয়েন র‍্যাবিওট আর দুর্দান্ত ছন্দে থাকা অ্যান্তোনিও গ্রিজম্যান। আক্রমণাভাগের নেতৃত্বে কিলিয়ান এমবাপের সঙ্গে স্পিড স্টার ওসমান দেম্বেলে এবং ফ্রান্সের ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা অলিভিয়ের জিরুড।

ফ্রান্সের একাদশ:

হুগো লরিস, জুলেস কুন্দে, রাফায়েল ভারানে, ডায়োট উপমেকানো, থিও হার্নান্দেজ, আন্তোনিও গ্রিজম্যান, অরেলিয়েন চুয়ামেনি, অ্যাড্রিয়েন র‍্যাবিওট, ওসমান ডেম্বেলে, অলিভিয়ের জিরুড এবং কিলিয়ান এমবাপে।

সারাবাংলা/এসএস

আর্জেন্টিনা বনাম ফ্রান্স কাতার বিশ্বকাপ ফুটবল বিশ্বকাপ ২০২২ ফ্রান্সের একাদশ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর