Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফ্রেঞ্চ কাপ থেকে বিদায় মেসিদের

স্পোর্টস ডেস্ক
৯ ফেব্রুয়ারি ২০২৩ ০৪:৩২

ফ্রেঞ্চ কাপের শেষ ষোলোতে অলিম্পিক মার্শেইর কাছে ২-১ গোলে হেরেছে তারকাঠাসা প্যারিস সেইন্ট জার্মেই। আর তাতেই কোয়ার্টার ফাইনালের আগেই বিদায় নিতে হলো লিওনেল মেসি-নেইমার জুনিয়রদের। আর দুর্দান্ত এই জয়ে কোয়ার্টারের টিকিট কাটল মার্শেই।

ম্যাচের ৩১তম মিনিটে সার্জিও রামোসের ফাউল থেকে পেনাল্টি পায় মার্শেই। স্পটকিক থেকে গোল করে মার্শেইকে লিড এনে দেন অ্যালেক্সিস সানচেজ। প্রথমার্ধের যোগ করা সময়ে পিএসজিকে সমতায় ফেরান সেই সার্জিও রামোসই। দ্বিতীয়ার্ধের ৫৭তম মিনিটে মার্শেইকে লিড এনে দেন রুসলাম মালিনোভস্কি। এরপর যোগ করা সময়ে নায়ক হওয়ার সুযোগ এসেছিল সার্জিও রামোসের সামনে। কিন্তু, প্রথম সুযোগ নষ্ট করার পর মুহূর্তের ব্যবধানে গোলরক্ষক বরাবর হেড করে কেবল হতাশাই বাড়ান অভিজ্ঞ এই স্প্যানিশ ডিফেন্ডার। আর তাতেই ঘরের মাঠে ২-১ গোলে জিতেছে অলিম্পিক মার্শেই।

ইনজুরিতে পড়ে এই ম্যাচ থেকে আগেই ছিটকে গিয়েছিলেন কিলিয়ান এমবাপে। আর ম্যাচের শুরু থেকেই তার অভাব হাড়ে হাড়ে টের পেয়েছে পিএসজি। যদিও ম্যাচের চতুর্থ মিনিটে প্রথম সুযোগ পায় পিএসজি। নেইমারের বাড়ানো বলে নুনো মেন্দেসের বুলেট গতির শট কর্নারের বিনিময়ে রক্ষা করেন মার্শেই গোলরক্ষক পাও লোপেস। ছয় মিনিট পর দারুণ ব্লকে মার্সেইকে এগিয়ে যেতে দেননি মেন্দেস। ষোড়শ মিনিটে মালিনোভস্কির শট ঠেকিয়ে পিএসজির ত্রাতা গোলরক্ষক জানলুইজি ডনারুম্মা।

তবে ৩১তম মিনিটে সার্জিও রামোসের করা ফাউল থেকে পেনাল্টি পায় মার্শেই। আর সেখান থেকে ঠান্ডা মাথায় বল জালে জড়িয়ে মার্শেইকে লিড এনে দেন অ্যালেক্সিস সানচেজ। ৩৮তম মিনিটে লিওনেল মেসির ফ্রিকিক একটুর জন্য লক্ষ্যে থাকেনি। দুই মিনিট পর আর্জেন্টিনা অধিনায়কের ফ্লিক থেকে বল পেয়ে সমতা প্রায় ফিরিয়েই ফেলেছিলেন নেইমার। চোট কাটিয়ে ফেরা ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের বাঁকানো শট ব্যর্থ হয় দূরের পোস্টে লেগে।

প্রথমার্ধের অন্তিম মুহূর্তে কর্নার পায় পিএসজি। নেইমারের কর্নার থেকে উড়ে আসা বল লাফিয়ে দারুণ হেডে জাল খুঁজে নেন রামোস। ম্যাচে ১-১ গোলে সমতায় ফেরে পিএসজি।

তবে দ্বিতীয়ার্ধেই ফিরেই ৫৭তম মিনিটে আবারও লিড নেয় মার্শেই। সানচেজের শট জটলার মধ্যে একজন ফিরিয়ে দেন। ফিরতি বলে ডি বক্সের বাইরে থেকে বুলেট গতির শটে ঠিকানা খুঁজে নেন মালিনোভস্কি। এরপর গোল শোধে মরিয়া হয়ে ওঠে প্যারিসিয়ানরা। তবে শেষ পর্যন্ত আর ম্যাচে ফেরা হয়নি নেইমার-মেসিদের। মার্শেই ম্যাচ জিতে নেয় ২-১ গোলের ব্যবধানে। আর ফ্রেঞ্চ কাপের শেষ ষোলো থেকে বিদায় নিতে হয় পিএসজিকে।

সারাবাংলা/এসএস

টপ নিউজ নেইমার জুনিয়র প্যারিস সেইন্ট জার্মেই ফ্রেঞ্চ কাপ মার্শেই বনাম পিএসজি লিওনেল মেসি


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর