Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঘরের মাঠেই বায়ার্নের কাছে হারল মেসিরা

স্পোর্টস ডেস্ক
১৫ ফেব্রুয়ারি ২০২৩ ০৫:০৫

ঘরের মাঠ পার্ক দে প্রিন্সে বায়ার্ন মিউনিখের কাছে ১-০ গোলের ব্যবধানে হারল প্যারি সেইন্ট জার্মেই। উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগে লিওনেল মেসিরা বায়ার্নের সঙ্গে নিজেদের মাঠেও লড়াই করে পেরে ওঠেনি। ম্যাচ জুড়ে দাপট দেখাল বায়ার্ন মিউনিখ। আর দুর্দান্ত এই জয়েই কোয়ার্টার ফাইনালে এক পা দিয়ে রাখল বাভারিয়ানরা।

প্যারিসে মঙ্গলবার রাতে শেষ ষোলোর প্রথম লেগে ১-০ গোলে জিতেছে জার্মান চ্যাম্পিয়নরা। দ্বিতীয়ার্ধের শুরুতে ব্যবধান গড়ে দেওয়া গোলটি করেছেন কিংসলে কোমান। চলতি আসরে শতভাগ জয়ের ধারা ধরে রাখল বায়ার্ন। গ্রুপ পর্বে ছয় ম্যাচের সবগুলি জিতেছিল তারা।

চোট থেকে পুরোপুরি সেরে উঠতে পারেননি কিলিয়ান এমবাপে। সে কারণেই বায়ার্নের বিপক্ষে ঘরের মাঠে মূল একাদশে ছিলেন না এমবাপে। তার অনুপস্থিতিতে লিওনেল মেসি ও নেইমার জুনিয়রের ওপরেই ছিল আক্রমণের প্রধান দায়িত্ব। তবে নিজেদের মাঠেই সেভাবে নিজেদের মেলে ধরতে পারেননি মেসি-নেইমাররা। এতেই সব প্রতিযোগিতা মিলিয়ে টানা তিন ম্যাচে হারের তেতো স্বাদ পেল পিএসজি।

পার্ক দে প্রিন্সে ম্যাচের শুরু থেকেই বল দখলে রেখে আক্রমণ করে যাচ্ছিল বায়ার্ন। স্বাগতিক পিএসজিকে তেমন সুযোগ তৈরি করতেই দেয়নি বাভারিয়ানরা। ম্যাচের ৩০তম মিনিটে কোমানের ক্রসে দূরের পোস্টে এরিক মাক্সিম চুপো-মোটিংয়ের হেড লক্ষ্যে থাকেনি। প্রথমার্ধের সেরা সুযোগটি বায়ার্ন পায় ৪৩তম মিনিটে। জসুয়া কিমিখের জোরাল নিচু শট ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক জানলুইজি ডোন্নারুম্মা। এতেই প্রথমার্ধ শেষ হয় গোলশূন্যতে।

দ্বিতীয়ার্ধে ফিরেই গোল করে বায়ার্ন। ম্যাচের ৫২তম মিনিটের মাথায় আলফন্সো ডেভিসের ক্রস থেকে ডি বক্সের ভেতর দারুণ এক ভলিতে বল জালে জড়ান কিংসলে কোমান। পিএসজির সাবেক এই খেলোয়াড় গোল করেও উজ্জাপন করেননি। হাত উঁচিয়ে জানান দিলেন এখনো পিএসজিকে কতটা ভালোবাসেন তিনি।

পিছিয়ে পড়ার প্রেই কার্লোস সলারকে তুলে নিয়ে কিলিয়ান এমবাপেকে মাঠে নামান ক্রিস্তফার গ্যালতিয়ের। এরপরেই ম্যাচে ফেরার ইঙ্গিত দিতে শুরু করে পিএসজি। তবে পাল্টা আক্রমণে পিএসজির রক্ষণের বেশ ভালোভাবেই পরীক্ষা নিচ্ছিল জামাল মুসিয়ালা, চুপো মোটিংরা। ৬২তম মিনিটে চুপো-মোটিংয়ের ওভারহেড কিক ফিরিয়ে ব্যবধান বাড়তে দেননি ডোন্নারুম্মা।

এরপর এমবাপেকে কেন্দ্র করে একের পর এক আক্রমণ শুরু পিএসজি। ফলাফল আসে ৭৩তম মিনিটেই। গোল করেন এমবাপে কিন্তু অফসাইডের কারণে বাতিল হয়ে যায় তার গোল। ৮২তম মিনিটে আবার জালে বল পাঠান এমবাপে, তবে আক্রমণের শুরুতে সামান্য ব্যবধানে অফসাইডে ছিলেন নুনো মেন্দেজ। আর তাতেই সমতায় ফেরা হয়নি প্যারিসিয়ানদের। যোগ করা সময়ে বক্সের বাইরে মেসিকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন পাভার্ড।

তবে শেষ পর্যন্ত স্কোরলাইনে আসেনি কোনো পরিবর্তন। পিএসজির মাঠ থেকে ১-০ গোলের জয় নিয়ে আনন্দে ভাসে বায়ার্ন মিউনিখ। আগামী ৮ মার্চ বায়ার্নের মাঠ অ্যালিয়েঞ্জ অ্যারেনায় শেষ ষোলোর দ্বিতীয় লেগ অনুষ্ঠিত হবে।

সারাবাংলা/এসএস

উয়েফা চ্যাম্পিয়নস লিগ টপ নিউজ বায়ার্ন মিউনিখ বনাম পিএসজি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর