Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিশ্বকাপে বাংলাদেশি নারীদের জয়ক্ষরা কাটবে কবে

স্পোর্টস করেসপন্ডেন্ট
১৫ ফেব্রুয়ারি ২০২৩ ০৯:৫৮

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ নারী দলের হারের সংখ্যা শুধু বাড়ছেই। দক্ষিণ আফ্রিকায় চলমান নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে দুদিন আগে শ্রীলংকার বিপক্ষে ৭ উইকেটে হেরেছে বাংলাদেশ। নিগার সুলতানা জৌতি, জাহানারা আলমরা হারলেন অস্ট্রেলিয়ার বিপক্ষেও। বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৮ উইকেটে হেরেছে বাংলাদেশ নারী দল।

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ নারী দলের এটা টানা ১৪তম হার। ২০১৪ সাল থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলছে বাংলাদেশ। ঘরের মাঠে আয়োজিত নিজেদের সেই প্রথম বিশ্বকাপে দুই ম্যাচ জিতেছিল বাংলাদেশ। তারপর থেকে আর জয়ের দেখা নেই।

দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপ শুরু হওয়ার আগে সেমিফাইনাল খেলার সম্ভবনার কথা শুনিয়েছিলেন বাংলাদেশি নারীরা। কিন্তু পর পর দুই ম্যাচ হেরে সেটা এখন বহু দূরের রাস্তা। শক্তির বিচারে শ্রীলংকা বেশ কাছাকাছি পর্যায়ে বাংলাদেশের। প্রথম ম্যাচে সুযোগ তৈরি করেও সেই শ্রীলংকাকেই হারাতে পারেনি নিগার সুলতানার দল। ফলে শক্তিশালী অস্ট্রেলিয়ার বিপক্ষে বড় আশা ছিল না অনেকেরই।

দক্ষিণ আফ্রিকার সেন্ট জর্জ পার্কে কাল  আগে ব্যাটিং করে ১০৭ রানেই থেমে গেছে বাংলাদেশ। শক্তিশালী অস্ট্রেলিয়ার বোলিং আক্রমণের বিপক্ষে লড়তে পেরেছেন কেবল অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। কিন্তু একা কী আর বড় স্কোর গড়া সম্ভব! জুটি হয়নি, নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ইনিংসে রিদমও খুঁজে পায়নি বাংলাদেশ।

২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১০৭ রানে থেমেছে বাংলাদেশ। নিগার সুলতানা একাই ৫০ বলে ৭টি চার ১টি ছয়ে ৫৭ রান করেন। এছাড়া দুই অঙ্কের কোটা পেরুতে পেরেছেন কেবল স্বর্ণা আক্তার (১২)।

পরে জবাব দিতে নেমে ৯ রানের মাথায় অস্ট্রেলিয়ান ওপেনার বেথ মুনিকে ফেরায় বাংলাদেশি পেসার মারুফা আক্তার। তবে শুরুর এই ধাক্কাটা পরে টেরই পেতে দেননি অস্ট্রেলিয়ার বাকিরা। ১৮.২ ওভারে মাত্র ২ উইকেট হারিয়ে জয়ের জন্য ১১১ রান তুলে ফেলে অস্ট্রেলিয়া।

অজি ওপেনার মেগ ল্যানিং ৪৯ বলে সর্বোচ্চ ৪৮ রান করে অপরাজিত ছিলেন। ওপেনার অ্যালিসা হিলি ৩৬ বলে করেন ৩৭ রান।

সারাবাংলা/এসএইচএস

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর