Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিধ্বস্ত হয়েও সুযোগ দেখছেন ক্লপ

স্পোর্টস ডেস্ক
২২ ফেব্রুয়ারি ২০২৩ ১০:৫০

উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগে লিভারপুলের ঘরের মাঠ অ্যানফিল্ডে আতিথ্য নেয় রিয়াল মাদ্রিদ। আর অ্যানফিল্ডে দুই গোলে পিছিয়ে পড়েও শেষ পর্যন্ত অল রেডদের ৫-২ গোলের ব্যবধানে বিধ্বস্ত করেছে রিয়াল মাদ্রিদ। রিয়ালের কাছে এমন হারকে লজ্জার, অপমানের বলে আখ্যা দিয়েছেন অল রেড কিংবদন্তি জেমি ক্যারেঘার। তবে এখনো পরের পর্বে খেলার স্বপ্ন দেখছেন লিভারপুল কোচ ইয়্যুর্গেন ক্লপ।

ঘরের মাঠ অ্যানফিল্ডে ম্যাচের ১৪ মিনিটের ভেতর ডারউইন নুনেজ আর মোহাম্মদ সালাহর গোলে ২-০ ব্যবধানে এগিয়ে লিভারপুল। ঠিক সেই সময়টাতে মনে হচ্ছিল এবার প্রতিশোধটা বেশ ভালোভাবেই নিচ্ছে লিভারপুল। তবে খেলা যে তখন কেবলই শুরু। এরপর ভিনিসিয়াস জুনিয়রের জাদুকরি পারফরম্যান্সে সমতায় ফিরল রিয়াল। আর দ্বিতীয়ার্ধে করিম বেনজেমার জোড়া গোলের সঙ্গে এডার মিলিতাওয়ের একটি গোলে অ্যানফিল্ডে লিভারপুলকে ৫-২ গোলের ব্যবধানে বিধ্বস্ত করল রিয়াল।

উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগে লিভারপুলের ঘরের মাঠ অ্যানফিল্ডে আতিথ্য নেয় রিয়াল মাদ্রিদ। অ্যানফিল্ডে রিয়ালের আতিথ্যটা বেশ ভালোভাবেই দিয়েছিল অল রেডরা। তবে এরপর আর ইউরোপিয়ান চ্যাম্পিয়নদের সঙ্গে পেরে ওঠেনি লিভারপুল। ভিনিসিয়াস জুনিয়র ও করিম বেনজেমার দুটি করে গোলের সঙ্গে এডার মিলিতাওয়ের একটিতে ৫-২ গোলের বিশাল জয় রিয়ালের।

ম্যাচের ৪ মিনিটের মাথায় মোহাম্মদ সালাহর বাড়ানো মাটি কামড়ানো ক্রস দারুণ এক ফ্লিক শটে জালে জড়িয়ে লিভারপুলকে এগিয়ে নেন ডারউইন নুনেজ। এর রেশ কাটতে না কাটতেই ১৪তম মিনিটে রিয়াল গোলরক্ষক থিবো কোর্তোয়ার ভুলে গোল করে ব্যবধান ২-০ করেন মোহাম্মদ সালাহ। তবে এরপরেই জ্বলে ওঠে রিয়াল। ২১ মিনিটে করিম বেনজেমার পাস থেকে দারুণ গোলে ব্যবধান ২-১ করেন ভিনিসিয়াস। ঠিক মিনিট ১৫ পরে লিভারপুল গোলরক্ষক অ্যালিসন বেকার শট নেন সোজাসুজি ভিনিসিয়াসের বরাবর আর ভিনিসিয়াস কেবল পা বাড়িয়ে দিয়ে বল জালে জড়িয়ে রিয়ালকে ২-২ গোলে সমতায় ফেরান। দ্বিতীয়ার্ধে ফিরেই মদ্রিচের সেটপিস থেকে মাথা ছুঁইয়ে রিয়ালকে ৩-২ গোলের ব্যবধানে এগিয়ে নেন এডার মিলিতাও। এরপর ম্যাচের ৪৮ ও ৬৭ মিনিট করিম বেনজেমা জোড়া গোল করলে রিয়ালের বড় জয় নিশ্চিত হয়ে যায়। শেষ পর্যন্ত রিয়াল মাদ্রিদ ৫-২ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে।

এমন হারের পর জেমি ক্যারেঘার বলেন, ‘আমাকে অবশ্যই স্বীকার করতে হবে রিয়াল মাদ্রিদ দুর্দান্ত পারফর্ম করেছে। অ্যানফিল্ডে এসে ইউরোপিয়ান ফুটবলে লিভারপুলের ওপর এভাবে ছড়ি ঘোরাতে কখনো দেখিনি। এভাবে লিভারপুলকে বিধ্বস্ত করতে দেখিনি। এটা খুবই লজ্জার, অপমানের পরাজয়।’

এমন লজ্জার পারফরম্যান্স করার পর চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে খেলার স্বপ্ন অনেকটাই ফীকে হয়ে গেছে লিভারপুলের। শেষ ষোলোর ফিরতি লেগ রিয়ালের ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে ১৬ মার্চে অনুষ্ঠিত হবে। সেই ম্যাচে কেবল জিতলেই হবে না। কমপক্ষে ৪ গোলের ব্যবধানে জিতলে তবেই কোয়ার্টার ফাইনালের টিকিট পাবে লিভারপুল।

ইয়্যুর্গেন ক্লপ বলেন, ‘আনচেলোত্তি হয়তো ৫-২ গোলের জয়ের পর ভাবছে এখানেই খেলা শেষ হয়ে গেছে। যদিও সে সামনে বলছে এখনো খেলা বাকি আছে। তবে আমি মনে করিয়ে দিতে চাই এখনো আরেকটি ম্যাচ বাকি আছে। আগামী তিন সপ্তাহ পর আমরা বার্নাব্যুতে সেরা একটি ম্যাচ খেলতে যাবো। বার্নাব্যুতে আমরা দেখাবো…’

সারাবাংলা/এসএস

উয়েফা চ্যাম্পিয়নস লিগ জেমি ক্যারেঘার লিভারপুল বনাম রিয়াল মাদ্রিদ


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর