Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাংলাদেশকে চ্যালেঞ্জ জানিয়ে রাখলেন ডকরেল

স্পোর্টস ডেস্ক
১৭ মার্চ ২০২৩ ১২:২৭

ওয়ানডে ক্রিকেটে অন্যতম পরাশক্তি হিসেবে নিজেদের প্রমাণ করেছে বাংলাদেশ। শেষ কয়েক বছরে ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্কে দুটি সিরিজে হার ছাড়া জিতেছে বাকি সবকটি সিরিজ। যার মধ্যে ভারত, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা এবং শ্রীলংকার মতো দলও রয়েছে। এবার ইংল্যান্ডকে ঘরের মাঠে টি-টোয়েন্টি সিরিজেও হোয়াইটওয়াশ করে আত্মবিশ্বাসের তুঙ্গে বাংলাদেশ। আর এমন বাংলাদেশকেই চ্যালেঞ্জ জানিয়ে রাখলেন আয়ারল্যান্ডের তারকা ক্রিকেটার জর্জ ডকরেল।

শনিবার (১৮ মার্চ) সিলেটে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটিতে মাঠে নামবে দুই দল। অনুশীলন শেষে ডকরেল বাংলাদেশকে সমীহ করেই কথা বললেন। তবে সেই সঙ্গে চ্যালেঞ্জও জানিয়ে রাখলেন।

ডকরেল বলেন, ‘সম্প্রতি বাংলাদেশ খুব ভালো ক্রিকেট খেলেছে। আমরা জানি সিরিজটা আমাদের জন্য সহজ হবে না। অবশ্য এটা নেতিবাচক কিছু নয়, যে কেউই চাইবে প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ ক্রিকেট খেলতে। আমরা তাদের বিপক্ষে খেলতে মুখিয়ে আছি। বাংলাদেশকে তাদের মাটিতে চ্যালেঞ্জ জানিয়ে অন্তত কয়েকটি ম্যাচ জেতার লক্ষ্যই থাকবে আমাদের।’

ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ হারলেও প্রথম ওয়ানডেতে জয়ের খুব কাছেই ছিল বাংলাদেশ। তবে প্রথম দুই ম্যাচ হেরে সিরিজ হাতছাড়া করার পর শেষ ওয়ানডেতে ঘুরে দাঁড়ায় টাইগাররা।

কেবল ডকরেলই নন, পেসার গ্রাহাম হিউমও জানালেন বাংলাদেশের বিপক্ষে সিরিজটা সহজ হবে না। অনুশীলন শেষে হিউম বলেন, ‘অনেক দলকেই এখানে জিততে কঠিন পরীক্ষা দিতে হয়েছে। অস্ট্রেলিয়া, ইংল্যান্ডের মতো দল এই কন্ডিশনে হেরেছে। ঘরের মাঠে বাংলাদেশের রেকর্ড খুবই দুর্দান্ত। তারা প্রায় সব সিরিজই জিতেছে, তাই আমাদের জন্য সিরিজটা খুব কঠিন বা চ্যালেঞ্জিং হতে চলেছে।’

সিলেট জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শনিবার (১৮ মার্চ) বাংলাদেশ সময় দুপুর ২টায় শুরু হবে ম্যাচটি।

সারাবাংলা/এসএস

ওয়ানডে সিরিজ টপ নিউজ বাংলাদেশ বনাম আয়ারল্যান্ড


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর