Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হাসান-তাসকিন পেসে বিধ্বস্ত আইরিশ টপ অর্ডার

স্পোর্টস ডেস্ক
২৩ মার্চ ২০২৩ ১৫:২৪

সিরিজ নির্ধারণী তৃতীয় ম্যাচে শুরু বোলিংয়ে বাংলাদেশ। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন আইরিশ অধিনায়ক অ্যান্ড্রিউ বালবার্নি। তবে শুরু থেকেই বাংলাদেশের দুই পেসার হাসান মাহমুদ এবং তাসকিন আহমেদের দুর্দান্ত বোলিংয়ে চাপে পড়ে সফরকারিরা। আর চাপ ধরে রেখে দুই আইরিশ ওপেনারকে তুলে নেন হাসান মাহমুদ। এরপর উইকেট তোলার মিশনে যোগ দেন তাসকিন আহমেদও।

বিজ্ঞাপন

সিরিজে প্রথমবার আগে ফিল্ডিংয়ে নেমে শুরু থেকেই নিয়ন্ত্রিত বোলিং করছেন হাসান, তাসকিন আহমেদরা। এরই মধ্যে একটি মেডেন ওভার নিয়েছেন হাসান। ২ ওভারে স্রেফ ৫ রান দিয়েছেন তাসকিন।

ইনিংসের ৫ম ওভারে বল করতে আসলে হাসান মাহমুদকে প্রথম বলেই বাউন্ডারি হাকান স্টিভেন ডোহেনি। এরপরের বলটি অফ স্টাম্পের বেশ বাইরে করেছিলেন হাসান। সেই বল জায়গায় দাঁড়িয়ে খেলতে গিয়ে ব্যাটের কানায় লেগে ধরা পড়েন উইকেটের পেছনে মুশফিকুর রহিমের হাতে। ১ চারে ২০ বলে ৮ রান করে ফেরেন ডোহেনি।

দুই ওভার বিরতিতে ৯ম ওভারে বল হাতে আবারও আসেন হাসান। এসেই ওভারের প্রথম বলে তুলে নেন পল স্টার্লিংকে। হাসানের করা ব্যাক অব লেন্থের বলটি সোজা গিয়ে আঘাত হানে স্টার্লিংয়ের পায়ে আর তাতেই এলবিডাব্লিউ হয়ে ফেরেন এই ওপেনার। ১২ বলে ১টি চারে ৭ রান করে স্টার্লিং ফেরেন দলীয় ২২ রানের মাথায়।

ওই ওভারের চতুর্থ বল আবারও একই লেন্থে করেন হাসান। এবারেও সোজা গিয়ে আঘাত হানে হ্যারি টেকটরের পায়ে। বাংলাদেশ আবেদন করলেও আম্পায়ার সাই দেননি। পরে রিভিউ নিয়ে হ্যারি টেকটরের উইকেট তুলে নেয় বাংলাদেশ। আইরিশরা ২৩ রানে টপ অর্ডারের তিন ব্যাটারকে হারায়।

পরের ওভারে এসে উইকেট তুলে নেওয়ার মিছিলে যোগ দেন তাসকিন আহমেদও। ১০ ওভারের দ্বিতীয় বলটি অফ স্টাম্পের বাইরে করেছিলেন এই পেসার। তার পেসে পরাস্ত হওয়া বালবার্নির ব্যাট ছুঁয়ে বল চলে যায় স্লিপে থাকা নাজমুল হোসেন শান্তর তালুতে। আইরিশ অধিনায়ক ১৮ বলে মাত্র ৬ রান করে ফেরেন দলীয় ২৬ রানের মাথায়।

এই রিপোর্ট লেখা অবধি আয়ারল্যান্ডের সংগ্রহ ১১ ওভারে ৪ উইকেটে ৩৪ রান। ক্যাম্পার ৬ আর টাকার ৫ রানে ব্যাট করছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

তৃতীয় ওয়ানডে বাংলাদেশ বনাম আয়ারল্যান্ড হাসান মাহমুদ

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর