Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফের চেলসির কোচ হচ্ছেন ল্যাম্পার্ড

স্পোর্টস ডেস্ক
৬ এপ্রিল ২০২৩ ১০:১২

২০২১ সালের জানুয়ারিতে ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডকে বরখাস্ত করে চেলসির কোচের দায়িত্ব তুলে দেওয়া হয় থমাস তুখেলের কাঁধে। তবে সময় বদলে তুখেলও হয়েছেন। তার জায়গায় আসা আরেক ইংলিশ কোচ গ্রাহাম পটারও হারিয়েছেন চাকরি। নতুন কোচের সন্ধানে নেমে আবারও সেই ল্যাম্পার্ডকেই ফিরিয়েছে চেলসি। অবশ্য এবার দীর্ঘ মেয়াদে নয়। নতুন কোচ খুঁজে পাওয়ার আগে আগামী ছয় মাসের জন্য ল্যাম্পার্ডকে অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে নিয়োগ দিয়েছে অল ব্লুজরা।

২১ মিলিয়ন ইউরো খরচ করে ব্রাইটন থেকে ইংলিশ কোচ গ্রাহাম পটারকে উড়িয়ে এনে ডাগ আউটের দায়িত্ব তুলে দেয় চেলসি। তবে সেই পটারকেই ৭ মাসের বেশি বিশ্বাস করতে পারলো না অল ব্লুজরা। আমেরিকান মালিকানায় থাকা চেলসি চলতি মৌসুমে ইতোমধ্যেই দুইজন কোচকে বরখাস্ত করেছে। এবার মৌসুমের তৃতীয় কোচ হিসেবে সদ্যই বায়ার্ন মিউনিখ থেকে বরখাস্ত হওয়া কোচ হুলেন নাগেলসম্যানের দিকে নজর লন্ডনের ক্লাবটির।

২৪ মার্চ হঠাত করেই হুলেন নাগেলসম্যানকে বরখাস্ত করল বায়ার্ন মিউনিখ। আর পরেরদিনই বায়ার্নের ডাগ আউটের দায়িত্ব তুলে দেওয়া হয় থমাস তুখেলের কাঁধে। নাগেলসম্যানকে যখন বরখাস্ত করা হয় তখন তিনি আন্তর্জাতিক ফুটবলের বিরতিতে অবকাশ যাপন করছিলেন। সেখান থেকেই জানতে পারেন তিনি আর বাভারিয়ানদের কোচ নেই। এদিকে যাকে বায়ার্নের দায়িত্ব দেওয়া হলো সেই থামস তুখেলই মাস সাতেক আগে বরখাস্ত হন ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব চেলসি থেকে।

তুখেলের সাবেক ক্লাব চেলসির নজর এবার নাগেলসম্যানের দিকে। এমনটাই জানিয়েছে ইউরোপিয়ান গণমাধ্যমগুলো। অবশ্য এই তালিকায় নাম আছে কাতার বিশ্বকাপের পর স্পেন জাতীয় দল থেকে বরখাস্ত হওয়া কোচ লুইস এনরিকেরও। ক্লাব ফুটবলে ফিরতে মরিয়া এনরিকে যতদ্রুত সম্ভব কোচিংয়ে ফিরতে চান।

তবে নতুন কোচ নিয়োগ দিতে এবার আর তাড়াহুড়ো করতে চান না চেলসির নতুন মালিক টড বোহেলি। সময় নিয়ে বিচার বিশ্লেষণ করেই তারা নতুন কোচ নিয়োগ দেবে। আর তার জন্য মৌসুমের বাকি সময়টা অপেক্ষা করবে চেলসি। চলতি মৌসুমের বাকি সময়টা তাই অন্তর্বর্তীকালীন কোচের অধীনে কাটিয়ে দেওয়ার পরিকল্পনা চেলসির। আর নতুন মৌসুম শুরুর আগেই দীর্ঘ মেয়াদে কোচ নিয়োগ দেবে ক্লাবটি।

গেল জানুয়ারিতে এভারটন থেকে বরখাস্ত হন ল্যাম্পার্ড। এরপর এক প্রকার কোচিং থেকে দূরেই ছিলেন। চার মাস পরে এসে আবারও যোগ দিচ্ছেন কোচিংয়ে। গ্রাহাম পটারের রেখে যাওয়া শূন্যস্থান পূরণ করবেন চেলসির সাবেক এই মিডফিল্ডার।

প্রিমিয়ার লিগে ২৯ ম্যাচ শেষে মাত্র ৩৯ পয়েন্ট নিয়ে ১১ নম্বরে অবস্থান করছে চেলসি। চ্যাম্পিয়নস লিগে অবশ্য কোয়ার্টার ফাইনালে পৌঁছেছে দুইবারের চ্যাম্পিয়নরা। শেষ আটে লন্ডনের ক্লাবটির প্রতিপক্ষ রিয়াল মাদ্রিদ।

সারাবাংলা/এসএস

অন্তর্বর্তিকালীন কোচ চেলসি ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর