Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কোচ বদলেও ভাগ্য বদলায়নি চেলসির

স্পোর্টস ডেস্ক
৯ এপ্রিল ২০২৩ ১১:৫১

চলতি মৌসুমে এই নিয়ে চতুর্থ কোচের অধীনে খেলল চেলসি। তবে ফলাফল সেই আগের মতোই। অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে চেলসির ডাগআউটে ফেরা ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের অধীনে প্রথম ম্যাচটি উলভসের কাছে হেরেছে চেলসি। উলভারহ্যাম্পটনের মাঠে শনিবার ১-০ গোলে হারে অল ব্লুজরা। প্রথমার্ধে ম্যাচের ভাগ্য গড়ে দেওয়া গোলটি করেন ম্যাথিউজ নুনেজ।

ম্যাচের ৩১তম মিনিটে ড্যানিয়েল পোডেন্সের ফ্লিক বিপদমুক্ত করতে পারেনি চেলসির রক্ষণভাগ। সেখান থেকে বল পেয়ে দারুণ এক হাফ ভলিতে বল জালে জড়ান নুনেজ। আর এই গোলটিই ম্যাচের পার্থক্য গড়ে দেয়।

বছর দুই আগে চেলসি থেকে বরখাস্ত হয়েছিলেন ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড। তারপর ডাগ আউটের দায়িত্বে আসেন থমাস তুখেল। চ্যাম্পিয়নস লিগ জিতিয়ে দেড় মৌসুম পর ২০২২/২৩ মৌসুমের প্রথম ভাগে তিনিও বরখাস্ত হন। তুখেলের জায়গায় আসেন ইংলিশ কোচ গ্রাহাম পটার। তবে বেশি দিন চাকরি বাঁচিয়ে রাখতে পারেননি তিনিও। বরখাস্ত হন কদিন আগেই। এরপর সহকারী কোচ ঘুরে অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব নেন চেলসি কিংবদন্তি মিডফিল্ডার এবং সাবেক কোচ ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড।

ল্যাম্পার্ডের অধীনে শুরুটাই সুখকর হয়নি অল ব্লুজদের। ম্যাচ হেরে ল্যাম্পার্ড বললেন গোলটাই করতে পারলাম না আমরা।

আমার মনে হয়, প্রথমার্ধে আমাদের পারফরম্যান্স ছিল ৭০ শতাংশ বা তার চেয়ে ভালো। একটা উন্মুক্ত ম্যাচের জন্য এটা যথেষ্ট ছিল এবং হঠাৎ করেই গোলটা পেয়ে গেল তারা। দ্বিতীয়ার্ধে আমাদের খেলায় প্রাণশক্তি আরও বেশি ছিল, আরও বেশি সুযোগ তৈরি হলো এবং বক্সেও আমাদের খেলোয়াড়দের আধিক্য বেশি ছিল। আমরা গোল করতে পারতাম, কিন্তু পারিনি। আমরা মাত্র দুয়েক দিন কাজ করেছি এবং এ বিষয়গুলো দলের মানসিকতা বুঝতে পারার সঙ্গে সম্পর্কিত।’–বলেন ল্যাম্পার্ড।

চলতি লিগে নবম হারের তেতো স্বাদ পাওয়া চেলসি ৩০ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে আছে একাদশ স্থানে। জিতলেও ৩১ পয়েন্ট নিয়ে তাদের ঠিক পেছনেই আছে উলভারহ্যাম্পটন। ল্যাম্পার্ড ভালোভাবেই বুঝতে পারছেন, টেবিলে এত নিচে চেলসির অবস্থান কাম্য নয়।

চেলসি কোচ আরও বলেন, ‘আমরা কাজ করব এবং নতুন করে সৃষ্টি করব। ওই পজিশনগুলোতে ভালো করার এবং ভালো পারফরম্যান্সের পুনরাবৃত্তি করব। এ ম্যাচে আমাদের কেবল স্কোর করতে পারার অনুভূতিটাই নেই। এখানে আমি আগেও ছিলাম এবং একটা ক্লাব হিসেবে আমাদেরকে নিজেদের জাত চেনাতে হবে। যেখানে আছি, ক্লাব সেখানে থাকতে চায় না। কিন্তু, এটাই বাস্তবতা এবং আমাদের এটার মধ্য দিয়ে কাজ করতে হবে। এগিয়ে যাওয়ার জন্য পয়েন্ট পেতে হবে। তার জন্য আজ আমরা যে পারফরম করেছি, তার চেয়ে বেশি প্রয়োজন ছিল।’

সারাবাংলা/এসএস

ইপিএল চেলসি বনাম উলভস ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর