Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আইরিশরা পারেনি, প্রোটিয়ারা সরাসরি ভারত বিশ্বকাপে

স্পোর্টস ডেস্ক
১০ মে ২০২৩ ১৪:৩৬

বাংলাদেশের সঙ্গে আইসিসি সুপার লিগের অংশ ওয়ানডে সিরিজে খেলতে নামে আয়ারল্যান্ড। এই সিরিজের ওপর নির্ভর করছিল আইরিশদের সরাসরি বিশ্বকাপে খেলার ভাগ্য। বাংলাদেশকে ৩-০’তে ধবলধোলাই করতে পারলে ২০২৩ ওয়ানডে বিশ্বকাপে সরাসরি খেলার সুযোগ পেত আয়ারল্যান্ড। তবে প্রথম ম্যাচ বৃষ্টিতে ভেসে যাওয়ায় সে সুযোগ হাতছাড়া হয়ে গেল আইরিশদের। আর তাদের বদলে ৮ম দল হিসেবে সরাসরি বিশ্বকাপের টিকিট পেল দক্ষিণ আফ্রিকা। আয়ারল্যান্ডকে খেলতে হবে বাছাইপর্বে।

বিজ্ঞাপন

স্বাগতিক দেশ হিসেবে ওয়ানডে বিশ্বকাপে ভারতের সরাসরি বিশ্বকাপে খেলা নিশ্চিতই ছিল। আসরে সরাসরি অংশগ্রহণের বিষয়টি আগেই নিশ্চিত করেছে বাংলাদেশ। ভারত-বাংলাদেশসহ ১৩ দলের আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের মাধ্যমে সরাসরি জায়গা করে নিয়েছে আরও ছয়টি দল। তারা হলো নিউজিল্যান্ড, ইংল্যান্ড, পাকিস্তান, অস্ট্রেলিয়া, আফগানিস্তান ও দক্ষিণ আফ্রিকা।

২০২৩ ওয়ানডে বিশ্বকাপের এবারের আসর ১০ দল নিয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে। যার মধ্যে নিশ্চিত হয়ে গেল ৮টি দল। বাকি দুই দল আসবে বাছাইপর্ব উৎরে। আগামী জুন-জুলাই মাসে জিম্বাবুয়ের মাটিতে হবে এটার বাছাইপর্ব। সেখানে সুপার লিগ থেকে সরাসরি বিশ্বকাপে উঠতে ব্যর্থ হওয়া বাকি পাঁচ দল অংশগ্রহণ করবে।

সুপার লিগ থেকে সরাসরি বিশ্বকাপে জায়গা করে নিতে না পারা দলগুলো হলো- ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড, জিম্বাবুয়ে এবং নেদারল্যান্ডস। সেই সঙ্গে লড়বে প্রাক-বাছাই পেরিয়ে আসা আরও পাঁচটি দল। তারা হলো নেপাল, ওমান, স্কটল্যান্ড, সংযুক্ত আরব আমিরাত ও যুক্তরাষ্ট্র।

ওয়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

সারাবাংলা/এসএস

আয়ারল্যান্ড আয়ারল্যান্ড বনাম বাংলাদেশ ওডিআই বিশ্বকাপ ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ ২০২৩ ওয়ানডে সুপার লিগ ক্রিকেট বিশ্বকাপ ২০২৩ দক্ষিণ আফ্রিকা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর