Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সুপার লিগের সেরা তিনে থেকেও সন্তুষ্ট নয় তামিম

স্পোর্টস করেসপন্ডেন্ট
৩ জুন ২০২৩ ১৯:০৭

আইসিসি ওয়ানডে সুপার লিগ পয়েন্ট টেবিলের তিন নম্বরে থেকে ওয়ানডে বিশ্বকাপ খেলতে যাচ্ছে বাংলাদেশ। সুপার লিগের ২৪ ম্যাচের মধ্যে ১৫টিই জিতেছে বাংলাদেশ, হেরেছে মাত্র ৮ ম্যাচ। বাংলাদেশের চেয়ে মাত্র এক ম্যাচ বেশি জেতা নিউজিল্যান্ড আছে পয়েন্ট টেবিলের শীর্ষে। দুই নম্বরে থাকা ইংল্যান্ড এবং বাংলাদেশের পয়েন্ট একই, ১৫৫। ভারত, পাকিস্তান, অস্ট্রেলিয়ার মতো দলগুলোকে পেছনে ফেলে সুপার লিগের সেরা তিন নিশ্চিত করেছে তামিম ইকবালের বাংলাদেশ। নিশ্চয় গর্ব করার মতো বিষয়। তবে তামিম ইকবাল পুরোপুরি সন্তুষ্ট নয়।

কারণ টেবিলের শীর্ষে বা দুই নম্বরে থেকে বিশ্বকাপ খেলার সুযোগ ছিল বাংলাদেশের। সেই সুযোগটা হাতছাড়া হয়েছে বলে আক্ষেপ তামিমের।

শনিবার (৩ জুন) একটি অনুষ্ঠানে গিয়ে গণমাধ্যমের মুখোমুখি হয়ে তামিম বলছিলেন, ‘(সুপার লিগের পারফরম্যান্স) সন্তুষ্ট বলব না, আমরা শীর্ষ তিনের মধ্যে একটা দল। কিন্তু আমাদের সুযোগ ছিল আরেকটু ভালো করার। হয়তো দুই বা শীর্ষে থাকতে পারতাম।’

সুপার লিগের খেলা শেষ। তবে ওয়ানডে বিশ্বকাপের আগে বাংলাদেশের আরও বেশ কিছু খেলা আছে। চলতি মাসে আফগানিস্তানের বিপক্ষে সিরিজ। তারপর এশিয়া কাপ এবং তারপর নিউজিল্যান্ড আসার কথা বাংলাদেশে। দলে যে ঘাটতিগুলো আছে এই সিরিজগুলোতে তা খুঁজে বের করে সমাধানের কথা বললেন তামিম।

বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক বলেন, ‘খুব ইতিবাচকভাবে আমরা কোয়ালিফাই (বিশ্বকাপে) করেছি। এই সিরিজ আছে, এশিয়া কাপ, নিউজিল্যান্ডের সঙ্গে সিরিজের ব্যাপারে কথা চলছে, এই সিরিজগুলো গুরুত্বপূর্ণ প্রস্তুতির জন্য। যেসব জায়গায় দুর্বলতা আছে, ওইসব জায়গায় যতটুকু ভালো করা যায়।’

সারাবাংলা/এসএইচএস

তামিম ইকবাল বাংলাদেশ-আফগানিস্তান সিরিজ


বিজ্ঞাপন
সর্বশেষ

আইভরি কোস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪০

সম্পর্কিত খবর