Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মালদ্বীপের বিপক্ষে দুর্দান্ত জয়ে সেমির আশা বাঁচিয়ে রাখল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক
২৫ জুন ২০২৩ ১৮:০০

মালদ্বীপের বিপক্ষে এক প্রকার বাঁচামরার লড়াই ছিল বাংলাদেশের। সাফ চ্যাম্পিয়নশিপের টিকে থাকার লড়াইয়ে মালদ্বীপকে হারাতেই হবে বাংলাদেশকে। এমন ম্যাচে মাঠে নেমেই ১৮ মিনিটের মাথায় গোল হজম করে বাংলাদেশ। তবে পিছিয়ে পড়েও হাল ছাড়েনি বাংলাদেশ। প্রথামার্ধের ৪২ মিনিটের মাথায় সমতায় ফেরে বাংলাদেশ। আর দ্বিতীয়ার্ধে ফিরেই ৬৬ মিনিটের মাথায় লিড নেয় বাংলাদেশ। তখনই শেষ নয়। খেলার অন্তিম মুহূর্তে এসে আরেক গোল করে ৩-১ ব্যবধানের জয় নিশ্চিত করে মাঠ ছাড়ে বাংলাদেশ।

বিজ্ঞাপন

দুর্দান্ত শুরু করা বাংলাদেশের খেলার ধারার বিপরীতে ১৮ মিনিটে এগিয়ে যায় মালদ্বীপ। হাসান হাইসামের পাস এক সতীর্থ টোকা দেওয়ার পর প্রথম ছোঁয়ায় নিয়ন্ত্রণে নিয়ে বাঁকানো শটে জাল খুঁজে নেন হামজা। দারুণ গোছাল আক্রমণে ৪২তম মিনিটে গোলের দেখা পায় বাংলাদেশ। সোহেল রানার ক্রসে তপুর হেড পাস থেকে হেডেই জাল খুঁজে নেন রাকিব। দ্বিতীয়ার্ধে ৬৬ মিনিটের মাথায় তারিক কাজির দুর্দান্ত এক গোলে ২-১ ব্যবধানে লিড নেয় বাংলাদেশ। আর খেলার নির্ধারিত সময়ের শেষ দিকে এসে তৃতীয় গোলের দেখা পায় বাংলাদেশ। শেষ দিকে গোল করেন শেখ মোরসালিন।

বিজ্ঞাপন

ব্যাঙ্গালুরুর শ্রী কান্তিরাভা স্টেডিয়ামে রোববার বঙ্গবন্ধু সাফ চ্যাম্পিয়নশিপে ‘বি’ গ্রুপের ম্যাচে নিজেদের দ্বিতীয় ম্যাচে মাঠে নামে বাংলাদেশ ও মালদ্বীপ।

ম্যাচের শুরু থেকেই দুর্দান্ত খেলতে থাকে বাংলাদেশ। দুই মিনিটের মাথায় কর্নার পায় বাংলাদেশ। জামালের কর্নার অনেকটা লাফিয়ে ক্লিয়ার করেন মালদ্বীপের এক ডিফেন্ডার। প্রতিপক্ষকে চেপে ধরার ইঙ্গিত মিলে যায় শুরুতেই। একটু পর কর্নার আদায় করে নেয় মালদ্বীপও। হামজার কর্নার হেডে ক্লিয়ার করেন তপু। ৭ম মিনিটে প্রতিপক্ষের পা থেকে বল কেড়ে নিয়ে দ্রুত আক্রমণে ওঠেন মোহাম্মদ সোহেল রানা। থ্রু পাসও বাড়ান। তবে বলে গতি থাকায় রাকিব হোসেন ছুটে গিয়েও নাগাল পাননি। এতেই দারুণ এক সুযোগ হাতছাড়া হয় বাংলাদেশের।

তবে ম্যাচের নিয়ন্ত্রণে বাংলাদেশ থাকলেও ১৮ মিনিটের মাথায় গোল করে বসে মালদ্বীপ। হাসান হাইসামের পাস এক সতীর্থ টোকা দেওয়ার পর প্রথম ছোঁয়ায় নিয়ন্ত্রণে নিয়ে বাঁকানো শটে জাল খুঁজে নেন হামজা। ঝাঁপিয়ে পড়েও আটকাতে পারেননি আনিসুর রহমান জিকো। পিছিয়ে পড়া বাংলাদেশ ম্যাচে ফিরতে লড়াই শুরু করে। একের পর এক আক্রমণ করলেও গোলের দেখা পাচ্ছিল না।

তবে প্রথমার্ধের শেষ সময়ে এসে সমতায় ফেরে বাংলাদেশ। দারুণ গোছাল আক্রমণে ৪২তম মিনিটে গোলের দেখা পায় বাংলাদেশ। সোহেল রানার ক্রসে তপুর হেড পাস থেকে হেডেই জাল খুঁজে নেন রাকিব। এতেই প্রথমার্ধ ১-১ গোলে সমতায় শেষ হয়।

দ্বিতীয়ার্ধে ফিরতেও দারুণ আক্রমণ সাজাতে থাকে বাংলাদেশ। গোল পেতেও খুব বেশি সময় অপেক্ষা করতে হয়নি বাংলাদেশকে। খেলা এক ঘণ্টা পার হতেই বাংলাদেশ কাঁপালো মালদ্বীপের জাল। ৬৬ মিনিটে মোহাম্মদ ইব্রাহিমের কর্নারে জটলার মধ্যে থেকে দুইবারের চেষ্টায় তারিক কাজী করেন গোল।

লেবাননের কাছে ২-০ গোলে হেরে সাফ চ্যাম্পিয়নশিপ শুরু করে বাংলাদেশ। মালদ্বীপের বিপক্ষে রবিবার দ্বিতীয় ম্যাচ তাদের জন্য ছিল অলিখিত ফাইনাল। এই গুরুত্বপূর্ণ ম্যাচে পিছিয়ে পড়েও দারুণ প্রত্যাবর্তনে তিন পয়েন্ট আদায় করলো হাভিয়ের কাবরেরার দল। ৩-১ গোলে মালদ্বীপকে হারিয়ে সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখলো বাংলাদেশ।

এই জয়ে টুর্নামেন্টে সেমির আশা বাঁচিয়ে রেখেছে লাল সবুজ জার্সিধারীরা। এখন ‘বি’ গ্রুপে লেবানন, বাংলাদেশ আর মালদ্বীপ তিন দলেরই ৩ পয়েন্ট করে। বাংলাদেশ আছে দুই নম্বরে।

সারাবাংলা/এসএস

বাংলাদেশ বনাম মালদ্বীপ বাংলাদেশের জয় সাফ চ্যাম্পিয়নশিপ সাফ চ্যাম্পিয়নশিপ-২০২৩

বিজ্ঞাপন
সর্বশেষ

গোলমরিচ যেভাবে দ্রুত ওজন কমায়
২০ অক্টোবর ২০২৪ ১৫:৫১

সম্পর্কিত খবর