Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পিএসজির নতুন কোচ লুইস এনরিকে

স্পোর্টস ডেস্ক
৬ জুলাই ২০২৩ ১০:০৯

প্যারিস সেইন্ট জার্মেই এবার নিজেদের ঢেলে সাজাচ্ছে। দল থেকে ইতোমধ্যেই বিদায় নিয়েছেন লিওনেল মেসি, সার্জিও রামোসরা। এরপর বরখাস্ত করা হয় কোচ ক্রিস্তফ গ্যালতিয়েরকেও। তাকে বরখাস্ত করার পর নতুন কোচ নিয়োগে একেবারেই সময় নেয়নি পিএসজি। অবশ্য আগে থেকেই গুঞ্জন ছিল স্প্যানিশ কোচ লুইস এনরিকেই এবার পিএসজির ডাগ আউটের দায়িত্ব নিতে যাচ্ছেন।

বুধবার (৫ জুলাই) বরখাস্ত করা হয় গ্যালতিয়েরকে। যদিও পিএসজির সঙ্গে তার চুক্তি বাকি ছিল আরও এক বছর। আর তাকে বরখাস্ত করার মাত্র কয়েক ঘণ্টা পরেই এনরিকের কাঁধে তুলে দেওয়া হয় পিএসজির দায়িত্ব।

পিএসজির সঙ্গে দুই বছরের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন বার্সেলোনা ও স্পেনের সাবেক কোচ এনরিকে। স্পেনের হয়ে কাতার বিশ্বকাপে তার দলের পারফরম্যান্স ভালো ছিল না। আর তাতেই চাকরি হারান বার্সার। এরপর বিশ্রামে ছিলেন প্রায় ছয় মাস। এবার দায়িত্ব নিলেন পিএসজির।

বার্সেলোনাতে তিন বছর কোচের দায়িত্বে ছিলেন এনরিকে। প্রথম মৌসুমেই দলটিকে জেতান ‘ট্রেবল’। তার হাত ধরে পরে আরও একবার লা লিগা, আরও দুবার কোপা দেল রে শিরোপা জেতে কাতালান ক্লাবটি। এর আগে স্প্যানিশ ক্লাব সেল্টা ভিগো ও সিরি আ’র দল রোমার দায়িত্বেও ছিলেন এনরিকে।

সারাবাংলা/এসএস

ক্রিস্তফ গ্যালতিয়ের নতুন কোচ পিএসজি প্যারিস সেইন্ট জার্মেই লুইস এনরিকে


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর