Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লিটনের চাওয়া নির্ভার ক্রিকেট খেলুক তামিম-মাহমুদউল্লাহ

স্পোর্টস করেসপন্ডেন্ট
২০ সেপ্টেম্বর ২০২৩ ১৬:২৮

অনেকদিন পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন দুই সিনিয়র ক্রিকেটার তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ রিয়াদ। কাল থেকে নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ। নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসানের অনুপস্থিতিতে এই সিরিজে বাংলাদেশকে নেতৃত্ব দিবেন লিটন দাস। লিটন বললেন, তিনি চান নির্ভার ক্রিকেট খেলুক তামিম-মাহমুদুল্লাহ।

গত মার্চের পর থেকে জাতীয় দলের বাইরে ছিলেন মাহমুদউল্লাহ। ইংল্যান্ডের বিপক্ষে সিরিজর পর বিশ্রামের আদলে দল থেকে বাদই পরেছিলেন। মাহমুদউল্লাহকে বিশ্বকাপ পরিকল্পনার বাইরেই মনে হচ্ছিল। কিন্তু তার বদলে যারা জাতীয় দলে খেলা ক্রিকেটাররা ভালো করতে পারেননি বলে আবারও ডাক মিলেছে দলে।

বিজ্ঞাপন

শোনা যাচ্ছে, নিউজিল্যান্ড সিরিজে মাহমুদউল্লাহ কেমন করেন সেটা দেখার অপেক্ষায় টিম ম্যানেজমেন্ট। সাবেক টি-টোয়েন্টি অধিনায়ক মোটামুটি ভালো করলেই তাকে বিশ্বকাপ দলে রাখা হবে বলে জানা যাচ্ছে।

অপর দিকে তামিম ইকবালের বিষয়টা ভিন্ন রকম। গত আফগানিস্তান সিরিজে তিনিই বাংলাদেশের অধিনায়ক ছিলেন। কিন্তু নানান নাটকীয়তার মধ্যে অবসরই নিয়ে ফেলেছিন তামিম। পরে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে আবার ফিরে আসার সিদ্ধান্ত নিয়েছেন। তবে ইনজুরির কারণে এশিয়া কাপ খেলতে পারেননি। ফিট থাকলে তামিমের বিশ্বকাপ দলে থাকা নিশ্চিত।

নিউজিল্যান্ড সিরিজে বাংলাদেশের অধিনায়কত্বের দায়িত্ব পাওয়া লিটন দাসের প্রত্যাশা, চাপমুক্ত ক্রিকেট খেলবেন অনেকদিন পর সুযোগ পাওয়া তামিম-মাহমুউল্লাহ।

আজ বুধবার (২০ সেপ্টেম্বর) ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে লিটন বলেন, ‘দুইজন সিনিয়র খেলোয়াড় থাকলে তো অবশ্যই সব দিক থেকে সাহায্য হয়। অনেক দিন পর তারা খেলতে এসেছেন। আমি চাই না কোনো কিছু নিয়ে তাদের চাপ দিতে। তারা খেলাটা এনজয় করুক। বাংলাদেশের প্রতিটি ম্যাচেই উপভোগ করতে পারলে সাফল্যের সম্ভাবনা বেশি থাকে।’

বিজ্ঞাপন

বাংলাদেশ ও নিউজিল্যান্ড সিরিজের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে সিরিজের সবগুলো ম্যাচ।

সারাবাংলা/এসএইচএস

তামিম ইকবাল মাহমুদউল্লাহ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর