Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ধর্মশালায় ফিল্ডিংয়ে শুরু বাংলাদেশের বিশ্বকাপ

স্পোর্টস ডেস্ক
৭ অক্টোবর ২০২৩ ১০:৩৩

ক্রিকেটের সবচেয়ে সুন্দরতম স্টেডিয়াম ভারতের হিমাচল প্রদেশের ধর্মশালায় অবস্থিত হিমাচল প্রদেশ ক্রিকেট স্টেডিয়ামটি। আর সেখানেই শুরু হচ্ছে বাংলাদেশের বিশ্বকাপ মিশন। বিশ্বকাপের তৃতীয় দিনে মাঠে নামছে টাইগাররা। আর প্রথম ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ আফগানিস্তান। সাম্প্রতিক সময়ে বাংলাদেশের সঙ্গে সমানে সমান লড়াই করা আফগানদের বিপক্ষে বিশ্বকাপে আছে বাংলাদেশের দারুণ রেকর্ড। দুই বারের দেখায় টাইগারদের আছে শতভাগ জয়।

বিজ্ঞাপন

২০২৩ ভারত বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচেও আফগানিস্তানের বিপক্ষে জয়ের লক্ষ্যে মাঠে নামছে বাংলাদেশ। সেই লক্ষ্যে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় সকাল ১১টায়।

আফগানদের বিপক্ষে জয়ের ধারা ধরে রাখতে বদ্ধপরিকর সাকিব আল হাসানের দল। ২০১৫ সালে অস্ট্রেলিয়া বিশ্বকাপে আফগানিস্তানকে ১০৫ রানের ব্যবধানে হারিয়েছিল টাইগাররা। এরপর ২০১৯ বিশ্বকাপে ইংল্যান্ডে বাংলাদেশের জয় ছিল ৬২ রানের। দুই ম্যাচেই বাংলাদেশের হয়ে দুর্দান্ত পারফর্ম করেছিলেন অধিনায়ক সাকিব আল হাসান। আফগানদের বিপক্ষে বিশ্বকাপের দুই ম্যাচেই সাকিবের নামের পাশে আছে অর্ধশতক। এক ম্যাচে পাঁচ উইকেট আর অন্য ম্যাচে আছে দুটি উইকেট।

ধর্মশালার স্টেডিয়াম পেসারদের জন্য বাড়তি সুবিধা দিয়ে থাকে। সমুদ্রপৃষ্ঠ থেকে ১৪৫৭ মিটার উচ্চতায় অবস্থিত হওয়ায় বল স্বাভাবিকের চেয়ে কিছুটা দ্রুতগতিতে ছুটে থাকে। আর একারণেই এই স্টেডিয়ামে পেসাররা বাড়তি সুবিধা পেয়ে থাকে। তবে এটি ব্যাটারদের জন্যও স্বর্গ। তাই তো ব্যাটে রানের ফুলঝুরি ছোটে এখানে। সময়ের সঙ্গে সঙ্গে এই স্টেডিয়াম ব্যাটারদের আরও বেশি সুবিধা দেয়। এ কারণেই রান তাড়া করে খেলতেই বেশি পছন্দ করে দলগুলো।

ওয়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

সারাবাংলা/এসএস

ওয়ানডে বিশ্বকাপ ২০২৩ ক্রিকেট বিশ্বকাপ ২০২৩ টস বাংলাদেশ বনাম আফগানিস্তান ভারত বিশ্বকাপ ২০২৩

বিজ্ঞাপন
সর্বশেষ

২ দিনে আয় ২৮৯ কোটি টাকা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৩২

মৌসুমী হামিদের সংসার যেমন চলছে
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২৬

সম্পর্কিত খবর