Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নিউজিল্যান্ডের বিপক্ষে ব্যাটিংয়ে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক
১৩ অক্টোবর ২০২৩ ১৪:০৩

বিশ্বকাপের শুরুটা জয় দিয়ে শুরু হলেও দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডের কাছে বড় ব্যবধানে হেরে খানিকটা চাপেই আছে বাংলাদেশ। অন্যদিকে বিশ্বকাপে এখন পর্যন্ত টানা দুই জয় তুলে নিয়ে ফুরফুরে মেজাজেই আছে নিউজিল্যান্ড। এমন পরিস্থিতিতে সাকিব-মিরাজরা কি পারবেন উড়তে থাকা নিউজিল্যান্ডকে মাটিতে নামিয়ে আনতে? নাকি টানা তিন জয়ে সেমির পথে আরেক ধাপ এগিয়ে যাবেন কেইন উইলিয়ামসনরা?

নিউজিল্যান্ডের জয়রথ থামানোর লক্ষ্যে চেন্নাইয়ে শুক্রবার (১৩ অক্টোবর) মুখোমুখি বাংলাদেশ। আর টস জিতে এই ম্যাচে বাংলাদেশকে প্রথমে ব্যাট করার আমন্তণ জানিয়েছেন কিউই অধিনায়ক কেইন উইলিয়ামসন। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর আড়াইটায়।

এমএ চিদাম্বারাম স্টেডিয়ামে শুরু থেকেই কিছুটা পেস বান্ধন ছিল। যদিও ধীরে ধীরে এই স্টেডিয়ামটিকে স্পিনবান্ধন করে তোলা হয়। ভারতীয় স্পিনাররা এরপর থেকে এখানে বাড়তি সুবিধা পাওয়া শুরু করে। সে সময় বিশান সিং বেদি, বিএস চন্দ্রসেখারদের মতো স্পিনাররা এখানে বল করতে স্বাছন্দ্যবোধ করতে থাকেন। এরপর থেকেই এই স্টেডিয়ামে স্পিনাররা বাড়তি সুবিধা পেয়ে থাকে।

স্পিনাররা বাড়তি সুবিধা পাওয়ার পর থেকে এখানে দাপট দেখিয়ে আসছে তারাই। স্টেডিয়ামের ইতিহাসের সর্বোচ্চ ১০ উইকেট শিকারির তালিকায় ৯ জনই স্পিনার। ৪৮ উইকেট নিয়ে সেই তালিকার শীর্ষে অবস্থান করছে কিংবদন্তি স্পিনার অনিল কুম্বলে। ৪২ উইকেট নিয়ে দুইয়ে হরভজন সিং।

এখন পর্যন্ত মোট ৩৪টি ওয়ানডে অনুষ্ঠিত হয়েছে এই স্টেডিয়ামে। যার মধ্যে ৩৩টিতে ফলাফল এসেছে আর একটি পরিত্যক্ত। প্রথমে ব্যাট করা দলের জয়ের সংখ্যা ১৭টি আর রান তাড়া করে জয় এসেছে ১৬টি ম্যাচে। এমএ চিদাম্বারাম স্টেডিয়ামে প্রথম ইনিংসে গড় রান ২২৪ আর দ্বিতীয় ইনিংসে ২০৫। এশিয়া একাদশ এবং আফ্রিকা একাদশের মধ্যকার ম্যাচে সর্বোচ্চ ৩৩৭ রানের ইনিংস ছিল এই স্টেডিয়ামের ইতিহাসের সর্বোচ্চ। অন্যদিক নিউজিল্যান্ডের বিপক্ষে সর্বোনিম্ন ৬৯ রানে থামা কেনিয়ার ইনিংসটাই এখানে সর্বনিম্ন।

য়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

সারাবাংলা/এসএস

ক্রিকেট বিশ্বকাপ ২০২৩ টস বাংলাদেশ বনাম নিউজিল্যান্ড


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর