Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ম্যাক্সওয়েলের রেকর্ড গড়া সেঞ্চুরিতে অজিদের পুঁজি ৩৯৯

স্পোর্টস ডেস্ক
২৫ অক্টোবর ২০২৩ ১৮:৩৬

নেদারল্যান্ডসের বিপক্ষে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স। তবে শুরুতেই ধাক্কা খায় ওপেনার মিচেল মার্শকে হারিয়ে। এরপর ঘুরে দাঁড়ায় অজিরা। ডেভিড ওয়ার্নারের টানা দ্বিতীয় সেঞ্চুরির পর বিশ্বকাপের ইতিহাসের দ্রুততম সেঞ্চুরি হাঁকান গ্লেন ম্যাক্সওয়েল। আর তাতেই নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ৪০০ রান তোলে অস্ট্রেলিয়া।

৪০ বলে শতক হাঁকানো ম্যাক্সওয়েল শেষ পর্যন্ত ৪৪ বলে ১০৬ রান করে ফেরেন। এর আগে ডেভিড ওয়ার্নার ৯৩ বলে ১০৪ রান করে ফেরেন। নেদারল্যান্ডসের হয়ে চারটি উইকেট নেন ভ্যান বিক আর দুটি উইকেট নেন বাস ডি লিড।

বিজ্ঞাপন

জশ ইংলিস ৩৯তম ওভারের শেষ বলে আউট হলে ক্রিজে নামেন ম্যাক্সওয়েল। কোনও বল তিনি তখনও খেলেননি, ওয়ার্নার ফেরেন সাজঘরে। ৪১তম ওভারে প্রথম বল মোকাবিলা করেন ম্যাক্সওয়েল। রান নেননি। পরের দুই বলে মেরেছেন চার। ম্যাক্সওয়েল তাণ্ডব চালান ৪৬তম ওভার থেকে। মাত্র ২৭ বলে হাফ সেঞ্চুরির পর তিনি ৪৯তম ওভারে টানা দুটি করে চার ও ছয় মেরে শতকের দেখা পান।

মাত্র ৪০ বল খেলেই ৮টি করে চার ও ছয়ে সেঞ্চুরি করেন ম্যাক্সওয়েল। এই বিশ্বকাপে শ্রীলঙ্কার বিপক্ষে দক্ষিণ আফ্রিকার এইডেন মারক্রামের (৪৯ বলে) দ্রুততম বিশ্বকাপ সেঞ্চুরির রেকর্ড ভেঙেছেন ৯ বল কম খেলে! শেষ ওভারের তৃতীয় বলে থামতে হয় ম্যাক্সওয়েলকে। ৪৪ বলে ৯ চার ও ৮ ছয়ে ১০৬ রান করেন তিনি।

এর আগে ওয়ার্নার বিশ্বকাপে নিজের ষষ্ঠ সেঞ্চুরি করেন ৩৯তম ওভারের তৃতীয় বলে চার মেরে। বিশ্বমঞ্চে সবচেয়ে বেশি সেঞ্চুরির তালিকায় যৌথভাবে তিনি শচীন টেন্ডুলকারের সঙ্গে দ্বিতীয় স্থানে। সাত সেঞ্চুরিতে সবার উপরে রোহিত শর্মা। শতক হাঁকানোর পর ফন বিকের শিকার হন ওয়ার্নার, বাঁহাতি ব্যাটার ৯৩ বলে ১১ চার ও ৩ ছয়ে করেন ১০৪ রান। অবশ্য ৭৪ রানে জীবন পান ওয়ার্নার। রুলফ ফন ডার মারউই তার নিচু ক্যাচ ধরলেও টিভি আম্পায়ার কয়েকবার বিশ্লেষণ করে তা বাতিল করেন। কিছুক্ষণ পরই ভ্যান ডার মারউই আরেকটি নিচু ক্যাচে ৭১ রানে স্মিথকে থামান। লাবুশেন খেলেন ৬২ রানের আরেকটি ঝকঝকে ইনিংস।

বিজ্ঞাপন

য়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

সারাবাংলা/এসএস

অস্ট্রেলিয়া বনাম নেদারল্যান্ডস ক্রিকেট বিশ্বকাপ ২০২৩ গ্লেন ম্যাক্সওয়েল ডেভিড ওয়ার্নার

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর