Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দ্রাবিড়ের জন্য হলেও বিশ্বকাপ জিততে চাই: রোহিত

স্পোর্টস ডেস্ক
১৯ নভেম্বর ২০২৩ ০৯:৩৬

২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপ ব্যর্থতার পর ভারতের প্রধান কোচের দায়িত্ব নেন রাহুল দ্রাবিড়। এরপর থেকে গত দুই বছর ধরে তার হাত ধরেই বদলে গেছে ভারতের ড্রেসিংরুমের হালচাল। কোন খেলোয়াড়দের কী ভূমিকা, সেটাও স্পষ্ট করে দিয়েছেন। দল তারই ফল পাচ্ছে হাতেনাতে। এক যুগ পর বিশ্বকাপ ফাইনালে মেন ইন ব্লুরা। দাপট দেখিয়ে শিরোপার একেবারে কাছে। একটি ফাইনাল জয়ের দূরত্বে ভারত। অস্ট্রেলিয়াকে হারাতে পারলেই ইতিহাস লেখা হবে ভারতের। আর দলের এমন পরিবর্তনের পেছনের কারিগর রাহুল দ্রাবিড়ের জন্য শিরোপা জিততে চান রোহিত শর্মারা।

বিজ্ঞাপন

ফাইনালের আগে সংবাদ সম্মেলনে রোহিত শর্মা বলেন, ‘ভারতীয় ক্রিকেট দলে তার ভূমিকা বিশাল। গোটা দলের মধ্যে একটা স্বচ্ছ্বতা নিয়ে এসেছেন। রাহুল ভাই কীভাবে ক্রিকেট খেলেছিলেন, আর এখন আমি কীভাবে খেলছি, অবশ্যই এটা অবাক হওয়ার মতো। উনি আমাদের সবসময় খেলার স্বাধীনতা দিয়ে রেখেছেন। আমরা যেভাবে খুশি সেভাবেই খেলতে পারি। তার সম্পর্কে অনেক কিছুই বলার আছে।’

২০০৩ সালে সৌরভ গাঙ্গুলির অধিনায়কত্বে ভারত বিশ্বকাপ ফাইনাল খেলেছিল। সেবার দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন রাহুল দ্রাবিড়। তবে অপ্রতিরোধ্য অজিদের সামনে মুখ থুবড়ে পড়েছিল ভারত। এবার সেই অজিরাই ভারতের সামনে। আর স্বাগতিকদের সুযোগ ২০০৩ বিশ্বকাপ ফাইনালের হারের বদলা নেওয়ার।

রোহিত বলেন, দ্রাবিড় এবার বড় এই উপলক্ষের অংশ হতে চান এবং তার জন্য শিরোপা জেতা দলের দায়িত্ব। ২০০৩ সালের বিশ্বকাপ ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরে যাওয়া ভারতীয় দলে ছিলেন তিনি। কোচ হিসেবে ট্রফি ছুঁয়ে দেখলে, সেই আফসোস কিছুটা হলেও কমবে তার।

দ্রাবিড় বিশ্ব চ্যাম্পিয়ন দলে থাকার দাবিদার বলেন রোহিত, ‘টি-টোয়েন্টি বিশ্বকাপের কঠিন সময়ে তিনি যেভাবে খেলোয়াড়দের পাশে দাঁড়িয়েছিলেন, তা এককথায় অকল্পনীয়। এই টুর্নামেন্টের সেমিফাইনাল পর্যন্ত আমরা উঠতে পেরেছিলাম, কিন্তু হেরে গেলাম। বিভিন্ন পরিস্থিতিতে উনি যেভাবে প্রতিক্রিয়া দেখিয়েছিলেন এবং আমাদের তথ্য দিয়েছিলেন, সেটা আমাদের খুবই সাহায্য করেছিল। তিনি এই বড় উপলক্ষের অংশ হতে চান এবং তার জন্য শিরোপা জেতা আমাদের দায়িত্ব।’

য়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

ক্রিকেট বিশ্বকাপ ২০২৩ বিশ্বকাপ ফাইনাল ভারত বনাম অস্ট্রেলিয়া রাহুল দ্রাবিড় রোহিত শর্মা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর