Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিনা ছক্কায় শান্তর সেঞ্চুরি

স্পোর্টস ডেস্ক
৩০ নভেম্বর ২০২৩ ১৬:৪৯

নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ইনিংসের শুরুটা ভালো করলেও পানি পানের বিরতির পরেই ফেরেন জাকির হোসেন। এরপর হাল ধরেন নাজমুল হোসেন শান্ত। দৃঢ়তার সঙ্গে ব্যাট চালিয়ে তুলে নিলেন ক্যারিয়ারের পঞ্চম টেস্ট সেঞ্চুরিও।

ইনিংসের ৬৮তম ওভারের প্রথম বলে মিড অফে বল ঠেলে দিয়ে এক রান নিয়েই পূর্ণ করলেন সেঞ্চুরি। দুর্দান্ত এই শতক তুলতে ১৯২ বল খেলেন শান্ত। ৯টি চারের মার থাকলেও ইনিংসে ছিল না একটিও ছক্কা।

বিজ্ঞাপন

তার ব্যাটে ভর করে বাংলাদেশ বড় লিড। বাংলাদেশের ইনিংসের ৬৮তম ও দিনের শেষ ওভারের প্রথম বলে শান্ত স্পর্শ করেন তিন অঙ্ক। সিঙ্গেল পূর্ণ করে অনন্য অর্জনের উল্লাসে লাফ দিয়ে করেন উদযাপন। এরপর বরাবরের মতো চুমু আঁকেন ব্যাটে। ৯৫ বলে ফিফটি করার পর সেঞ্চুরিতে পৌঁছাতে তার লাগে ১৯২ বল। এটি তার টেস্ট ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরি। সবশেষ চার ইনিংসে তৃতীয়।

বাংলাদেশের আগের ১২ টেস্ট অধিনায়কের মধ্যে মাত্র চারজন ফিফটি স্পর্শ করেছিলেন। তবে কেউই সেঞ্চুরিতে যেতে পারেননি। ২০০৯ সালে ওয়েস্ট ইন্ডিজ সফরে সাকিব আল হাসানের অপরাজিত ৯৬ রানই ছিল এতদিন সর্বোচ্চ। ১৪ বছর পর অসাধারণ ইনিংসে তাকে পেছনে ফেললেন শান্ত। বাংলাদেশের প্রথম ক্রিকেটার হিসেবে এক পঞ্জিকাবর্ষে সর্বোচ্চ পাঁচটি (টেস্টে তিনটি, ওয়ানডেতে দুটি) সেঞ্চুরিও হয়ে গেল তার। এর আগে শাহরিয়ার নাফিস, তামিম ইকবাল ও মুমিনুল হকের ছিল চারটি করে সেঞ্চুরি।

বাংলাদেশ এবং নিউজিল্যান্ডের মধ্যকার সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এই সিরিজ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

টপ নিউজ নাজমুল হোসেন শান্ত বাংলাদেশ বনাম নিউজিল্যান্ড সেঞ্চুরি

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর