Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘সহজ’ গ্রুপে পড়েও সতর্ক ইংল্যান্ড কোচ

স্পোর্টস ডেস্ক
৪ ডিসেম্বর ২০২৩ ১৩:২৬

ইউরো শিরোপার অন্য দাবিদাররা যেখানে পড়েছে কঠিন গ্রুপে, ইংল্যান্ডের গ্রুপ সেই তুলনায় বেশ সহজই বলা চলে। জার্মানিতে হয়ে যাওয়া ইউরো ২০২৪’র ড্রয়ে গ্রুপ সি’তে পড়েছে ইংল্যান্ড। এই গ্রুপে ইংলিশদের সঙ্গী ডেনমার্ক, স্লোভেনিয়া ও সার্বিয়া। খাতা কলমে এই তিন দল ইংলিশদের তুলনায় পিছিয়ে থাকলেও ড্র’র পর গ্যারেথ সাউথগেট নিজেদের গ্রুপকে সহজ মানতে নারাজ। তার মতে, কাগজে কলমের হিসেবের চেয়ে মাঠের লড়াইয়ে বেশি মনযোগী হবে ইংল্যান্ড।

বিজ্ঞাপন

আগামী বছর জার্মানিতে অনুষ্ঠিত হতে যাওয়া ইউরোর গ্রুপ পর্বের ড্রয়ে বেশ কিছু গ্রুপের কথা আলাদাভাবে আলোচনা হচ্ছে। বিশেষ করে গ্রুপ বি’কে বলা হচ্ছে মৃত্যুকূপ। এই গ্রুপে বর্তমান চ্যাম্পিয়ন ইতালির সঙ্গে আছে স্পেন ক্রোয়েশিয়া ও আলবানিয়া। গ্রুপ ডিও বেশ কঠিন, সেখানে লড়বে ফ্রান্স, নেদারল্যান্ডস, অস্ট্রিয়া ও প্লে-অফ থেকে উঠে আসা আরেকটি দল। সেই তুলনায় ইংল্যান্ডের গ্রুপকে অনেক সহজ মানছেন অনেকেই। র‍্যাংকিং কিংবা ইতিহাস, সবদিকেই ইংল্যান্ডের চেয়ে অনেকটাই পিছিয়ে বাকি তিন দল।

বিজ্ঞাপন

ইংলিশ কোচ সাউথগেট অবশ্য নিজেদের গ্রুপকে মোটেও সহজ ভাবছেন না, ‘আমি এর আগেও বেশ কয়েকটি ড্র দেখেছি। প্রতিবারই এমন গ্রুপে পড়লে আপনার মনে হবে গ্রুপটা হয়তো সহজ। কিন্তু ফুটবলে কাগজে কলমে খেলা হয় না। হ্যাঁ এটা বলতেই পারেন যে কিছু দলকে না পেয়ে স্বস্তিতে আছি। তবে আমাদের গ্রুপের তিনটি দলই যথেষ্ট যোগ্য। তিন দলকেই আমরা বেশ ভালোভাবে চিনি। গ্রুপ পর্বে তাই মাঠে নামা ও ভালো কিছু করার জন্য মুখিয়ে আছি আমরা।’

গ্রুপ পর্বের তিন ম্যাচ খেলতে ইংল্যান্ড দলকে পাড়ি দিতে হবে প্রায় ৩০০ মাইলেরও বেশি। টুর্নামেন্টের শুরুতেই এত ধকল নিতে পারবে ইংল্যান্ড? সাউথগেট অবশ্য লম্বা যাত্রা নিয়ে খুব বেশি ভাবছেন না, ‘আসলে এটা নিয়ে খুব বেশি ভাবছি না। ড্র’র পর প্রতিপক্ষ নিশ্চিত হয়েছে। এখন তাদের নিয়েই ভাবার সময়। আশা করি জার্মানিতে আগেভাগে পৌঁছে প্রস্তুতিটা সারতে পারব। আমাদের ওপর সমর্থকদের অনেক প্রত্যাশা আছে। আশা করি দর্শককে দারুণ কিছু উপহার দিতে পারব এবারের টুর্নামেন্টে।’

সার্বিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে ২০২৪ ইউরোর যাত্রা শুরু করবে ইংল্যান্ড। দ্বিতীয় ম্যাচে ডেনমার্কের বিপক্ষে আর গ্রুপ পর্বের শেষ ম্যাচে স্লোভেনিয়ার মুখোমুখি হবে থ্রি লায়নসরা।

সারাবাংলা/এফএম/এসএস

ইউরো ২০২৪ ইংল্যান্ড গ্যারেথ সাউথগেট

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর