Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রেফারির সঙ্গে তর্কে শাস্তির মুখে সিটি

স্পোর্টস ডেস্ক
৫ ডিসেম্বর ২০২৩ ১০:৫৩

টটেনহামের বিপক্ষে জমজমাট এক লড়াইয়ে ড্রয়ের হতাশা নিয়েই মাঠ ছাড়তে হয়েছিল প্রিমিয়ার লীগ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটিকে। এগিয়ে থেকেও ৩-৩ গোলের ড্র মানতে পারছিলেন না সিটি ফুটবলাররা। বিশেষ করে শেষ বাঁশি বাজার অন্তিম মুহূর্তে একটি বিতর্কিত সিদ্ধান্ত নিয়ে আরলিং হালান্ডের সাথে রেফারির বেশ তর্ক বিতর্ক হয়েছে। ধারণা করা হচ্ছিল এমন ব্যবহারের কারণে শাস্তির মুখে পড়বেন হালান্ড। তবে হালান্ড বেঁচে গেলেও ইংলিশ ফুটবল অ্যাসোসিয়েশনের শাস্তির মুখে পড়তে হচ্ছে সিটিকে।

বিজ্ঞাপন

ম্যাচের তখন ৯৪ মিনিট, ৩-৩ গোলে সমতা। একটি ফাউলের পর জ্যাক গ্রিলিসের পায়ে বল আসে, সুযোগ ছিল জয়সূচক গোল করার। কিন্তু রেফারি খেলা থামিয়ে দেন। এতেই বেজায় চটেছিলেন হালান্ডসহ সিটি ফুটবলাররা। রুবেন ডায়াস, কোভাসিচকে সাথে নিয়ে হালান্ড ঘিরে ধরেছিলেন রেফারিকে। ম্যাচ শেষে বেশ কিছুক্ষণ তর্কে লিপ্ত ছিলেন সিটির ফুটবলার ও রেফারিরা।

হালান্ড তার ক্ষোভের বহিঃপ্রকাশ শুধু মাঠে নয়, মাঠের বাইরে নিজের সামাজিক যোগাযোগ মাধ্যমেও করেছেন। টুইটারে অশোভন একটি মন্তব্য করে রেফারির সিদ্ধান্তকে কটাক্ষও করেছেন। রেফারি সাইমন হপারের সাথে এমন অশোভন আচরণ ও নিজের মন্তব্যের জন্য শাস্তি পেতে পারে হালান্ড, ধারণা করা হচ্ছিল এমনটাই।

তবে হালান্ডকে শাস্তি না দিয়ে সিটিকেই শাস্তির মুখোমুখি করল ইংলিশ ফুটবল অ্যাসোসিয়েশন। তারা জানিয়েছে, খেলার মাঠে ফুটবলারদের নিয়ন্ত্রণ না করতে পারাতেই এই শাস্তি, ‘ইংলিশ এফএ’র ২০.১ ধারা অনুযায়ী ম্যানচেস্টার সিটিকে শাস্তি পেতে হবে। টটেনহামের বিপক্ষে ম্যাচের ৯৪ মিনিটে সিটির ফুটবলাররা রেফারিকে ঘিরে ধরেছিল। ফুটবলাররা যেন এমন আচরণ করতে না পারে সেই ব্যাপারে ক্লাব কোন ব্যবস্থা না নেওয়াতেই এমন শাস্তি। ফুটবলারদের ওই ব্যবহার মোটেও কাম্য ছিল না। আগামী ৭ ডিসেম্বরের মাঝে সিটিকে জবাব দিতে হবে।’

শেষ পর্যন্ত সিটির পক্ষ থেকে কি জবাব দেওয়া হয় সেটা জানা যাবে ৭ তারিখেই।

সারাবাংলা/এফএম/এসএস

আর্লিং হালান্ড ইপিএল ম্যানচেস্টার সিটি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর