Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘২-৩ বছর খেলতে থাকলে এই ছেলেরা দেখিয়ে দেবে’

স্পোর্টস করেসপন্ডেন্ট
২৮ ডিসেম্বর ২০২৩ ১৭:২৫

দলের বেশ কয়েকজন সিনিয়র ক্রিকেটারকে ছাড়াই এবার নিউজিল্যান্ড সফরে গেছে বাংলাদেশ। নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান ইনজুরি এবং সংসদ নির্বাচনের কারণে দলের বাইরে। ইনজুরির কারণে নিউজিল্যান্ডে যেতে পারেননি মাহমুদউল্লাহ, তাসকিন আহমেদ, ইবাদত হোসেনরাও। তামিম ইকবাল অনেকদিন যাবতই ক্রিকেটের বাইরে। তবু নিউজিল্যান্ডে ভালো ফলই করছে তারুণ্যনির্ভর দলটি।

নিউজিল্যান্ডের মাটিতে অতীতে নিউজিল্যান্ডকে কখনোই ওয়ানডে ও টি-টোয়েন্টিতে হারাতে পারেনি বাংলাদেশ। এবার নিউজিল্যান্ডে ওয়ানডে, টি-টোয়েন্টি দুটোই জিতেছে টাইগাররা। গতকাল তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটি জিতে সিরিজ জয়ের সুযোগও তৈরি করেছে নাজমুল হোসেন শান্তর দল।

তরুণ পেসার শরিফুল ইসলাম, তানজিদ হাসান সাকিব ও স্পিনার শেখ মাহেদিরা দারুণ ক্রিকেট খেলেছেন। ব্যাটিংয়ে অধিনায়ক নাজমুল হোসেন শান্ত, সৌম্য সরকাররা রান পেয়েছেন। এই দলের পারফরম্যান্স মনে ধরেছে বাংলাদেশের সহকারী কোচ নিক পোথাসের।

পোথাস বারবারই দলে ঘন ঘন পরিবর্তনের বিপক্ষে। বলেছেন, তরুণদের সুযোগ দিতে। লম্বা সময় একত্রে খেলতে পারলে এই তরুণরাই ভালো ফল এনে দিতে পারবে বলেছেন তিনি। পোথাস বলেন, ‘আমরা কিন্তু ৫ উইকেটে জিতেছি (নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে)। টি-টোয়েন্টিতে ৫ উইকেটের জয় বড় জয়। এই ছেলেরা যদি আগামী ২-৩ বছর খেলতে থাকে তারা দেখিয়ে দিবে তারা কী করতে পারে।’

‘একজন ব্যাটার যখন ক্রিজে যায় এটা ভেবে যে এটাই তার শেষ ইনিংস, ব্যাপারটা আতঙ্কের। বোলিংয়ের চেয়ে ভালো ব্যাটিং করা কঠিন। আপনার কাছে সুযোগ একটাই। বোলিংয়ে আপনি একটা খারাপ বল করার পর আরও একটা ভালো বল করে কামব্যাক করতে পারেন। ব্যাটিংয়ে একটাই চান্স। এ কারণে আপনার স্কিল প্রয়োজন।’- যোগ করেছেন তিনি।

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশ এখন ১-০ ব্যবধানে এগিয়ে। শুক্রবার মাঠে গড়াবে দ্বিতীয় টি-টোয়েন্টি। বাংলাদেশের চোখ এখন সিরিজ জয়ে।

পোথাস সেই কথাও স্মরণ করিয়ে দিলেন, ‘বিশ্বের অন্যতম সেরা দলের বিপক্ষে সিরিজ জয়ের সুবর্ণ সুযোগ। ছেলেদের আগের উদ্যোম নিয়েই নামতে হবে। আপনি যে বল মোকাবিলা করছেন শুধু সেটা নিয়েই ভাবতে পারেন। পরের ২ বল কী হবে তা ভাবতে পারবেন না, কারণ ভবিষ্যতের নিয়ন্ত্রণ আপনার হাতে নেই। আমরা তাই বর্তমান নিয়েই ভাবছি। আমরা অবশ্যই সেরা ফলাফলটা পেতে চাই। তবে ভুলে যাবেন না তারা বিশ্বের অন্যতম সেরা দল। এই চ্যালেঞ্জটা আমরা উপভোগ করছি।’

সারাবাংলা/এসএইচএস

নিক পোথাস বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজ


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর