Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বারবার ডাক পেয়েও আইপিএল খেলা হয় না, হতাশ তাসকিন

স্পোর্টস করেসপন্ডেন্ট
২ জানুয়ারি ২০২৪ ১৮:১৮

আইপিএলে বিদেশি পেসারদের কদর বরাবরই বেশি। এবারই যেমন রেকর্ড দামে বিক্রি হলেন অস্ট্রেলিয়ার দুই পেসার মিচেল স্টার্ক ও প্যাট কামিন্স। বাংলাদেশি পেসার তাসকিন আহমেদের জন্য বেশ কয়েকবার ডাক এসেছিল আইপিএল থেকে। কিন্তু একবারও তাসকিনকে আইপিএল খেলার অনুমতি দেয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিষয়টি নিয়ে হতাশাই ফুটে উঠল তারকা পেসারের কণ্ঠে।

ইনজুরির কারণে বিশ্বকাপের পর থেকে দলের বাইরে তাসকিন। নিউজিল্যান্ড সিরিজ মিস করেছেন। বিশ্বকাপেও তার ইনজুরি সমস্যা ছিল। এখন অবশ্য ইনজুরি কাটিয়ে উঠেছেন। আসন্ন বিপিএলকে সামনে রেখে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে নিয়মিত অনুশীলন করে যাচ্ছেন তাসকিন।

মঙ্গলবার (২ জানুয়ারী) সেখানে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়েছিলেন তাসকিন। এক প্রশ্নের উত্তরে তার কণ্ঠে ফুটে উঠল সুযোগ পেয়েও আইপিএল খেলতে না পারার আক্ষেপ, ‘আসলে এ নিয়ে তিনবার সুযোগ এলো (আইপিএলে), এবারও মিস হলো। একটু খারাপ লাগে কারণ খেলোয়াড় হিসেবে সবারই ইচ্ছে সব ফ্র্যাঞ্চাইজি লিগগুলোতে অংশগ্রহণ করার। শুধু আইপিএল না, বিভিন্ন লিগ থেকেই অফার আসে।’

তাসকিনকে খুব একটা বিদেশি লিগে খেলতে দেখা যায় না। অভিষেকের পর থেকেই ইনজুরি প্রবণ এই পেসার। ফলে তাকে বারবারই বিদেশি লিগ খেলতে নিরুৎসাহিত করেছে বিসিবি। তবে অন্য সবার মতো তার নিজেরও যে বিদেশি লিগ খেলার ইচ্ছা সেটা প্রকাশ করলেন তাসকিন।

বলেছেন, ‘বোর্ড আসলে ছাড়পত্র দিতে চায় না বিভিন্ন কারণে। খেলাও থাকে, স্বাস্থ্যের ইস্যু আছে। এবারও বোর্ডের সঙ্গে কথা বলেছি, তারা বলেছে বিবেচনা করবে। কিন্তু অবশ্যই ভালো লাগে না এরকম ফ্র্যাঞ্চাইজিগুলো মিস করতে। সবারই খেলার ইচ্ছে, আমারও। একই রকম আশা নিয়ে আছি যে ভবিষ্যতে আবার হবে।’

শুরুতে এবারের আইপিএল নিলামের জন্য নাম নিবন্ধন করেছিলেন তাসকিন। কিন্তু ড্রাফটের ঠিক আগ মুহূর্তে তার নাম সরিয়ে নেয় বিসিবি। জানা যায়, ড্রাফটের পরও তাসকিনকে দলে নেওয়ার জন্য যোগাযোগ করা হয়েছিল আইপিএলের দল কলকাতা নাইট রাইডার্স ও পাঞ্জাব কিংসের পক্ষ থেকে। তাসকিন বিষয়টি বোর্ডকে জানিয়েছিলও। কিন্তু বিসিবির পক্ষ থেকে সবুজ সংকেত দেওয়া হয়নি।

সারাবাংলা/এসএইচএস

আইপিএল তাসকিন আহমেদ


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর