Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দুর্দান্ত জাকিরে মাশরাফীদের ১৭৭

স্পোর্টস করেসপন্ডেন্ট
১৯ জানুয়ারি ২০২৪ ২১:২৬

দশম বিপিএলে নিজেদের প্রথম ম্যাচে চ্যালেঞ্জিং স্কোর গড়েছে সিলেট স্ট্রাইকার্স। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে আগে ব্যাটিং করে ১৭৭ রান তুলেছে সিলেট। দুর্দান্ত এক ইনিংসে খেলে এতে বড় অবদান তরুণ জাকির হাসানের।

সিলেটের হয়ে আজ মাশরাফী বিন মোর্ত্তজা খেলবেন কিনা তা নিয়ে ছিল বাড়তি আলোচনা। অনেকদিন যাবত প্রতিযোগিতামূলক ক্রিকেটের বাইরে থাকা মাশরাফী সদ্য শেষ হওয়া জাতীয় সংসদ নির্বাচনের সময় হাঁটুতে ব্যথা পাওয়ার কথা জানিয়েছিলেন। নির্বাচনের পরপরই বিপিএল। ফলে মাশরাফী খেলতে পারবেন কি না, তা নিয়ে শঙ্কা ছিল। কিন্তু আজ সিলেটের নেতা হয়েই মাঠে নেমেছেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক সফল অধিনায়ক।

টস জিতে আগে ব্যাটিং নিয়েছেন মাশরাফী। নিজে অবশ্য ব্যাটিংয়ের সুযোগ পাননি। তবে তার দলের পক্ষে চ্যালেঞ্জিং স্কোর গড়ার কাজটা করে দিয়েছেন তরুণ জাকির হাসান ও মোহাম্মদ মিঠুন।

শুক্রবার (১৯ জানুয়ারি) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাটিং করতে নেমে সিলেটকে দুর্দান্ত সূচনা এনে দেন দুই ওপেনার মোহাম্মদ মিঠুন ও নাজমুল হোসেন শান্ত। প্রথম উইকেটে ৬৭ রান তোলেন দুজন। শান্ত ৩০ বলে ৭টি চারে ৩৬ রান করে ফিরলে এই জুটি ভাঙে।

মোহাম্মদ মিঠুন দলীয় ৯৫ রানে ফিরেছেন ২৮ বলে ৪০ রান করে। তার ইনিংসে চার ৪টি, ছক্কা ২টি।  ইনিংসের বাকি সময়টা রাঙিয়েছেন তরুণ জাকির হাসান। উইকেটে সেট হতে কিছুটা সময় নিয়েছেন। তবে সেট হওয়ার পর উইকেটের চারপাশে রান করেছেন তরুণ ব্যাটার।

আয়ারল্যান্ডের হ্যারি ট্যাক্টারকে সঙ্গে নিয়ে তৃতীয় উইকেট জুটিতে ৪৯ বলে ৮২ রান তুলেছেন জাকির, যেখানে জাকিরের অবদান ২৯ বলে ৫৩! শেষ পর্যন্ত ৪৩ বল খেলে ৭টি চার ১টি ছয়ে ৭০ রাসে অপরাজিত ছিলেন জাকির। হ্যারি ট্যাক্টর ২০ বলে ২৬ রানে অপরাজিত ছিলেন।

২০ ওভারে ২ উইকেট হারিয়ে ১৭৭ রানে থেমেছে সিলেট।

সারাবাংলা/এসএইচএস

বিপিএল ২০২৪


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর