Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মাশরাফীদের উড়িয়ে দিল চট্টগ্রাম

স্পোর্টস করেসপন্ডেন্ট
১৯ জানুয়ারি ২০২৪ ২৩:১১

দশম বিপিএলের উদ্বোধনী দিনে আগে ব্যাটিং করে ১৭৭ রান তুলেছিল মাশরাফী বিন মোর্ত্তজার সিলেট স্ট্রাইকার্স। মিরপুরের পিচ যেমন আচরণ করছিল তাতে এই রানকে বিশাল সংগ্রহই মনে হচ্ছিল। তবে নাজিবুল্লাহ জাদরান ও শাহাদত হোসেন দ্বীপুর দুর্দান্ত এক জুটিতে দারুণভাবে এই রান তাড়া করল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

দশম বিপিএলের দ্বিতীয় ম্যাচে সিলেট স্ট্রাইকার্সকে ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে চট্টগ্রাম। আগে ব্যাটিং করে ১৭৭ রান তুলেছিল সিলেট। পরে ৯ বল হাতে রেখেই ৭ উইকেটের জয় নিশ্চিত করেছে চট্টগ্রাম। ৩০ বলে ৬১ রানের অপরাজিত ইনিংস খেলা নাজিবুল্লাহ ম্যাচ সেরা হয়েছেন। শাহাদত হোসেন দ্বীপু ৩৯ বলে ৫৭ রান করে অপরাজিত ছিলেন।

শেষ দুই ওভারে ১৪ রান প্রয়োজন ছিল চট্টগ্রামের। নিজের কোটার প্রথম দুই ওভারে ৯ রান দেওয়া মাশরাফী বিন মোর্ত্তজা বোলিংয়ে এলে পর পর তিন ছক্কা হাঁকিয়ে জয় নিশ্চিত করেছেন নাজিবুল্লাহ। মাশরাফী নিজের প্রথম ওভারে মাত্র ১ রান খরচ করে ১ উইকেট নিয়েছিলেন। প্রথম বলেই আজ উইকেট পেয়েছিলেন মাশরাফী।

শুক্রবার (১৯ জানুয়ারী) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিলেটের ১৭৭ রানের জবাব দিতে নেমে চট্টগ্রামের শুরুটা কিন্তু ভালো হয়নি। তরুণ ওপেনার তানজীদ হাসান তামিম ফিরেছেন ৫ বলে ২ রান করে। তিনে নামা ইমরানুজ্জামান ১৪ বলে ১১ রান করে ফিরেছেন।

চট্টগ্রামের লংকান ওপেনার অভিষকা ফার্নান্দো দারুণ খেললেও ইনিংস লম্বা করতে পারেননি। ২৩ বলে ৭টি চার ১টি ছয়ে ৩৯ রানে ফিরেছেন ফার্নান্দো। অষ্টম ওভারে দলীয় ৫৯ রানের মাথায় তৃতীয় উইকেট হারায় চট্টগ্রাম। দলটির ব্যাটিং লাইনআপের অবস্থা দেখে তারপর মনে হচ্ছিল না তারা জিততে পারবে।

কিন্তু চতুর্থ উইকেট জুটিতে রীতিমতো অবিশ্বাস্য এক জুটি গড়ে চট্টগ্রামকে দুর্দান্ত একটা জয় এনে দিয়েছেন তরুণ শাহাদত হোসেন দ্বীপু ও আফগান ক্রিকেটার নাজিবুল্লাহ জাদরান।

চতুর্থ উইকেট জুটিতে অপরাজিত ১২১ রানের জুটি গড়েন দুজন। মাত্র ৬৮ বল খেলে এই রান তোলেন দুজন। নাজিবুল্লাহ ৩০ বলে ৬১ রানের ইনিংস খেলার পথে চার হাঁকিয়েছেন ৩টি, ছক্কা ৫টি। শাহাদত ৩৯ বলে ৫৭ রান করার পথে চার মেরেছেন ৪টি, ছক্কাও ৪টি।

এর আগে সিলেটের চ্যালেঞ্জিং সংগ্রহে বড় অবাদন জাকির হাসানের। আগে ব্যাটিং করতে নেমে সিলেটকে দুর্দান্ত সূচনা এনে দেন দুই ওপেনার মোহাম্মদ মিঠুন ও নাজমুল হোসেন শান্ত। প্রথম উইকেটে ৬৭ রান তোলেন দুজন। শান্ত ৩০ বলে ৭টি চারে ৩৬ রান করে ফিরলে এই জুটি ভাঙে।

মোহাম্মদ মিঠুন দলীয় ৯৫ রানে ফিরেছেন ২৮ বলে ৪০ রান করে। তার ইনিংসে চার ৪টি, ছক্কা ২টি।  ইনিংসের বাকি সময়টা রাঙিয়েছেন তরুণ জাকির হাসান। উইকেটে সেট হতে কিছুটা সময় নিয়েছেন। তবে সেট হওয়ার পর উইকেটের চারপাশে রান করেছেন তরুণ ব্যাটার।

আয়ারল্যান্ডের হ্যারি ট্যাক্টারকে সঙ্গে নিয়ে তৃতীয় উইকেট জুটিতে ৪৯ বলে ৮২ রান তুলেছেন জাকির, যেখানে জাকিরের অবদান ২৯ বলে ৫৩! শেষ পর্যন্ত ৪৩ বল খেলে ৭টি চার ১টি ছয়ে ৭০ রাসে অপরাজিত ছিলেন জাকির। হ্যারি ট্যাক্টর ২০ বলে ২৬ রানে অপরাজিত ছিলেন।

২০ ওভারে ২ উইকেট হারিয়ে ১৭৭ রানে থেমেছে সিলেট।

সারাবাংলা/এসএইচএস

টপ নিউজ বিপিএল ২০২৪


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর