Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মাঠে নেমেই রংপুরকে জেতালেন বাবর

স্পোর্টস করেসপন্ডেন্ট
২৩ জানুয়ারি ২০২৪ ১৬:৫২

নিউজিল্যান্ড সিরিজ শেষে বিপিএল খেলতে সরাসরি বাংলাদেশে চলে এসেছেন বাবর আজম। গতকাল ঢাকায় পৌঁছে আজ মাঠে নেমেছেন। নেমেই দল রংপুর রাইডার্সকে জেতালেন পাকিস্তানি তারকা ক্রিকেটার। বিপিএলের সপ্তম ম্যাচে বাবরের ব্যাটে সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে আজ ৪ উইকেটের জয় পেয়েছে রংপুর রাইডার্স।

দশম বিপিএলের প্রথম ম্যাচ হেরেছিল রংপুর। তবে দ্বিতীয় ম্যাচে দারুণ জয় নিয়ে ঘুরে দাড়ালো ভালোভাবেই। অপর দিকে মাশরাফী বিন মোর্তজার সিলেট স্ট্রাইকার্স টুর্নামেন্টে টানা দুই হারের মুখ দেখল।

জয়ের জন্য রংপুরের সামনে টার্গেট ছিল মাত্র ১২০ রানের। তবে এই রান তাড়া করতে নেমেই শঙ্কায় পরে গিয়েছিল দলটি। ৩৯ রানেই ষষ্ঠ উইকেট হারিয়ে ফেলে রংপুর। কিন্তু ওপেনিংয়ে নামা বাবর একপ্রান্ত আগলে রেখেছিলেন। পরে আফগান ব্যাটার আজমতউল্লাহ ওমরজাইকে সঙ্গে নিয়ে রংপুরকে জিতিয়েই মাঠ ছেড়েছেন বাবর।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ১২০ রানের জবাব দিতে নেমে শুরুতে ব্যাটিং ধসে পরে রংপুর। ওপেনার রনি তালুকদার ফিরেছেন ৬ রান করে। এরপর ব্র্যান্ডন কিং, নুরুল হাসান সোহান, শামীম পাটোয়ারী,  শেখ মাহেদি হাসানরা যাওয়া-আসার মিছিলে মেতে উঠেন। দলীয় ৩৯ রানে ষষ্ঠ উেইকেট হারায় রংপুর।

তবে বাবর আজম একপ্রান্ত আগলে রেখে অবিচলই ছিলেন। সপ্তম উইকেট জুটিতে আজমতউল্লাহ ওমরজাইয়ের সঙ্গে ম্যাচজয়ী এক জুটি গড়ে তোলেন বাবর।

আফগান ব্যাটার ওমরজাই ক্রিজে নেমে শুরু থেকেই সাবলীল ক্রিকেট খেলে গেছেন। বাবর আজমও পরে রানের গতি বাড়িয়েছেন। যাতে আর সুযোগ নিতে পারেননি সিলেটের বোলাররা। সপ্তম উইকেট জুটিতে ৬৮ বলে ৮৬ রান তোলেন দুজন। বাবর শেষ পর্যন্ত ৪৯ বল খেলে ৬টি চারের সাহায্যে ৫৬ রান করে অপরাজিত ছিলেন। অপর দিকে ওমরজাই ৩৫ বলে ২টি চার ৩টি ছয়ে ৪৭ রানে অপরাজিত ছিলেন।

এর আগে দারুণ বোলিং করেছেন রংপুরের বোলাররা। চোখের সমস্যার কারণে সাকিব আল হাসান খেলতে পারছেন না। তবে সাকিবের অনুপস্থিতিতে রংপুরের অপর বোলাররা আজ দুর্দান্ত বোলিং করেছেন।

আগে ব্যাটিং করতে নেমে শুরুতেই বিপদে পড়েছে সিলেট। ৩ বলে ৫ রান করা ওপেনার মোহাম্মদ মিঠুন দ্বিতীয় ওভারেই ফিরেছেন। অধিনায়ক মাশরাফি বিন মোর্তজা ব্যাটিং অর্ডার উন্নতি করে তিনে নেমেছিলেন।

দারুণ একটা চার হাঁকিয়ে চমক দেখানোর একটা সম্ভবনা জাগিয়েছিলেন মাশরাফি। কিন্তু দুর্ভাগ্যজনক রান আউট হয়েছেন ৭ বলে ৬ রান করে। দুর্ভাগ্য আর কাটিয়ে উঠতে পারেনি সিলেট। চারে নামা ইয়াছির ৯ ও পাঁচে নামা জাকির হাসান ১ রানে ফিরলে বিপদ বাড়ে সিলেটের। ৩৯ রানের মাথায় পঞ্চম উইকেট হারায় সিলেট।

এরপর ষষ্ঠ উইকেট জুটিতে সিলেটের দুই বিদেশি ব্যাটার বেন কাটিং ও বেনি হাওয়েল দারুণ একটা জুটি গড়লেন বলে একশ পেরুতে পেরেছে দলটি। ষষ্ঠ উইকেট জুটিতে ৫৬ বল খেলে ৬৮ রান তোলেন দুজন। বেন কাটিং ৩১ বলে ৩১ রান করে ফিরলে আবারও রানের গতি কমে যায় সিলেটের।

শেষ পর্যন্ত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১২০ রান থেমেছে দলটি। বেনি হাওয়েল ৩৬ বলে ৪টি চার ১টি ছয়ে ৪৩ রান করেছেন। রংপুরের হয়ে দুটি করে উইকেট নিয়েছেন রিপন মন্ডল ও শেখ মাহেদি। একটি করে উইকেট নিয়েছেন মোহাম্মদ নবি ও হাসান মুরাদ।

সারাবাংলা/এসএইচএস

টপ নিউজ বিপিএল ২০২৪


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর