Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মাশরাফী নিজেও মানছেন— এভাবে খেলে যাওয়া আদর্শ নয়

স্পোর্টস করেসপন্ডেন্ট
২৩ জানুয়ারি ২০২৪ ১৯:৫৭

দশম বিপিএলের আগে অনেকদিন যাবত ক্রিকেটের বাইরে ছিলেন মাশরাফী বিন মোর্তজা। গত বছরের ঢাকা প্রিমিয়ার লিগের পর আর ক্রিকেট খেলেননি, রাজনৈতিক ব্যস্ততা নিয়েই ছিলেন। গত জাতীয় সংসদ নির্বাচনে প্রচুর ব্যস্ত সময় পার করেছেন। সংসদ নির্বাচনের পরেই বিপিএল শুরু হয়েছে। ফলে প্রস্তুতি নিতে পারেননি।

মাশরাফীর ফিটনেস ঘাটতির বিষয়টি বেশি করে চোখে পড়ছে। ৪০ বছর বয়সী মাশরাফীর ফিটনেস ঘাটতি নিয়ে এভাবে বিপিএল খেলে যাওয়াকে আদর্শ মনে করছেন না অনেকে। তাতে তরুণ একজনের সুযোগ হাতছাড়া হচ্ছে মনে করছেন অনেকে। সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল বলেছেন, মাশরাফীর এভাবে খেলে যাওয়া বিপিএলকে ছোট করা। এদিকে, মাশরাফী নিজেও মনে করছেন তার এভাবে খেলে যাওয়াটা আদর্শ নয়।

গত বছরের মতো এবারও সিলেট স্ট্রাইকার্সের অধিনায়কের দায়িত্ব পালন করছেন মাশরাফী। বিপিএল শুরুর আগে সিলেট স্ট্রাইকার্সের সত্বধকারী বলেছিলেন, মাশরাফী মাঠে দাঁড়িয়ে থাকলেই চলবে তাদের।

সিলেট স্ট্রাইকার্সের এখন পর্যন্ত দুটি ম্যাচ খেলে দুটিতেই হেরেছে। প্রথম ম্যাচে ২.৩ ওভার বোলিং করে ২৫ রান খরচায় ১ উইকেট নিয়েছিলেন। ঠিকমতো রানআপ নিতে পারেননি। দুই-তিন পা দৌড়ে গিয়ে বোলিং করেছেন। আজ দ্বিতীয় ম্যাচে বোলিং-ই করেননি। তার ফিটনেস ঘাটতির বিষয়টি দেখা গেছে ফিল্ডিংয়েও। ব্যাটিংয়ে নেমেছিলেন তিন নম্বরে। ৭ বলে ৬ রান করে রানআউট হয়েছেন।

ম্যাচ শেষে মাশরাফীর কাছে প্রশ্ন ছুটে গেল, এভাবে বিপিএল খেলা ঠিক হচ্ছে কিনা এবং তার খেলার কারণে সিলেটের তরুণ পেসার রেজাউর রহমান রাজা খেলার সুযোগ হারাচ্ছেন কিনা।

মাশরাফী বলেছেন, ‘সব জিনিস সব সময় ব্যাখ্যা করা যায় না। অবশ্যই আমি যেটা মনে করছি আদর্শ পরিস্থিতি না (এভাবে খেলাটা)। আর কে খেললে কে ভালো হতো এটা দলের বিষয়। ওকে (রাজা) না খেলিয়ে আরেকজনকে খেলাতে পারত, সেটা ভিন্ন জিনিস। কে খেললে কে ভালো হতো এটা তো দল কারো সঙ্গে আলোচনায় বসবে না বা করবে না। কিন্তু যেটা আপনি বলছেন আদর্শ পরিস্থিতি হচ্ছে ওইটাই হওয়া উচিত (তার বদলে তরুণদের খেলানো)।’

মাশরাফীর এভাবে খেলার সমালোচনা করে সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল বলেছেন, ‘সে (মাশরাফী) কিন্তু খেলতে চাচ্ছিলো না, মালিকরা চাচ্ছে সে মাঠে দাঁড়িয়ে থাকুক। এটা আমার মনে হয় এই টুর্নামেন্টটাকে ছোট করা হচ্ছে। কারণ এই ধরণের টুর্নামেন্ট পুরো বিশ্বজুড়ে দেখছে। এখানে আমাদের আগামীর খেলোয়াড় আসবে। এই যে ছয়মাস পর আমাদের বিশ্বকাপ। তাদের (সিলেট স্ট্রাইকার্স) দলে কিন্তু রেজাউর রহমান রাজা বসে আছে। যার একটা সুযোগ ছিলো এই টুর্নামেন্টে ভালো করলে বিশ্বকাপে সম্ভাবনা থাকত। সে জায়গায় একটা মিসিং।’

সারাবাংলা/এসএইচএস

টপ নিউজ বিপিএল ২০২৪


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর