Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ব্যাটিং ব্যর্থতায় ফের হারল রংপুর

স্পোর্টস করেসপন্ডেন্ট
২৬ জানুয়ারি ২০২৪ ১৭:৫৩

খুলনা টাইগার্সের বিপক্ষে জয়ের জন্য রংপুর রাইডার্সের প্রয়োজন ছিল ১৬১ রান। সিলেটের পিচ যেমন আচরণ করছিল তাতে এই রানকে খুব কঠিন স্কোর বলা যাবে না। তাছাড়া রংপুরের স্কোয়াডে বাবর আজম, মোহাম্মদ নবি, সাকিব আল হাসান, ফর্মে থাকা আজমতউল্লাহ ওমরজাই, নুরুল হাসান সোহনের মতো ব্যাটার আছেন। তবু ম্যাচটা জিততে পারেনি রংপুর।

এক মোহাম্মদ নবি ছাড়া বাকি কেউই হাল ধরতে পারেননি। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ১৩২ রানে গুটিয়ে গেছে রংপুর। যাতে ২৮ রানের হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছে। চলতি দশম বিপিএলে তৃতীয় ম্যাচ খেলতে নামা রংপুরের এটা দ্বিতীয় হার। টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচ হেরেছিল দলটি। অপর দিকে এনামুল হক বিজয়ের খুলনা টাইগার্স এখন পর্যন্ত তিন ম্যাচ খেলে তিনটিতেই জিতল।

আজ শুক্রবার (২৬ জানুয়ারি) থেকে বিপিএল গেছে সিলেটে। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ১৬০ রানের জবাব দিতে নেমে শুরুতেই বড় ধাক্কা খায় রংপুর। পাকিস্তানের তারকা ব্যাটার বাবর আজম ওপেনিং করতে নেমে ফিরেছেন মাত্র ২ রান করে। তিনে নামা ক্যারিবিয়ান তারকা ব্র্যান্ডন কিং ফেরেন ১ রান করেই।

অপর ওপেনার রনি তালুকদার ২৫ বল খেলে মাত্র ১৫ রান করে দলীয় ৪৯ রানের মাথায় যখন ফিরলেন তখন দশম ওভারের খেলা চলছিল। সাকিব আল হাসান আজ ব্যাটিং করতে নামেন আট নম্বরে।

অনেকদিন ধরেই চোখের সমস্যায় ভোগা সাকিব সম্প্রতি  সিঙ্গাপুর গিয়েছিলেন চোখের চিকিৎসা করাতে। সিঙ্গাপুর থেকে ফিরেই আজ মাঠে নেমে পরেন। বল হাতে উইকেট পাননি সাকিব। ব্যাটিংয়ে নেমেছিলেন একেবারে শেষ দিকে। আট নম্বরে ব্যাটিং করতে নেমে ৪ বলে ২ রান করে ফিরেছেন। যতক্ষণ ক্রিজে ছিলেন স্বাচ্ছন্দে দেখা যায়নি সাকিবকে।

রংপুরের হয়ে বলার মতো ব্যাটিং করতে পেরেছেন কেবল মোহাম্মদ নবি। পাঁচে ব্যাট করতে নেমে শেষ ব্যাটার হিসেবে আউট হওয়ার আগে ৩০ বলে ৫০ রান করেছেন আফগান তারকা। তার ইনিংসে চার ৪টি, ছক্কা ৩টি। এছাড়া রংপুরের হয়ে শামীম পাটোয়ারী ২২ বলে ৪টি চারে ৩০ রান করেছেন।

১৮.৪ ওভারে ১৩২ রানে থেমেছে রংপুরের ইনিংস। খুলনার শ্রীলংকান অলরাউন্ডার দাসুন শানাকা মাত্র ১৬ রান খরচায় নিয়েছেন চার উইকেট। দুটি করে উইকেট নিয়েছেন দুই পাকিস্তানি মোহাম্মদ নাওয়াজ ও মোহাম্মদ ওয়াসিম।

খুলনার ব্যাটিং ইনিংসেও ছিল বিদেশিদের আধিপত্য। তিন বিদেশি ওয়েস্ট ইন্ডিজের এভিন লুইস, পাকিস্তানের মোহাম্মদ নাওয়াজ ও শ্রীলংকার দাসুন শানাকা দারুণ ব্যাটিং করেছেন।  এভিন লুইসকে সঙ্গে নিয়ে ইনিংসে সূচনা করতে নামেন খুলনার অধিনায়ক এনামুল হক বিজয়। দলীয় ২ রানের মাথায় শেখ মাহেদির বলে ৭ বল খেলে শূন্য রানে ফিরে যান বিজয়।

তিনে নামা অপর তরুণ মাহমুদুল হাসান জয়কেও দ্রুত ফেরান শেখ মাহেদি। ১১ বলে ৭ রান করে ফেরেন জয়। চারে নামা আফিফ ৪ রান করে হাসান মাহমুদের শিকার হয়েছেন। তবে একপ্রান্ত থেকে টপাটপ উইকেট পরলেও অপর প্রান্তে রীতিমতো ঝড় তুলছিলেন এভিন লুইস।

আগের ম্যাচেই ঝড়ো একটা ফিফটি তুলে নেওয়া ক্যারিবিয়ান ওপেনার আজও প্রতিপক্ষের বোলারদের কাঁপিয়েছেন। আজ অবশ্য খুব বেশি সময় ক্রিজে থাকতে পারেননি। ২৫ বল খেলে ৩টি করে চার-ছয়ে ৩৭ রানে আউট হয়েছেন।

শেষ দিকে শ্রীলংকান দাশুন শানাকাকে সঙ্গে নিয়ে রীতিমতো ঝড় তুলেছিলেন পাকিস্তানি অলরাউন্ডার মোহাম্মদ নাওয়াজ। মাত্র ৩৪ বল খেলে ৫টি চার ৩টি ছয়ে ৫৫ রানে অপরাজিত ছিলেন নাওয়াজ। আর শানাকা ৩৩ বলে ৪০ রান করে আউট হয়েছেন।

২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬০ রানে থেমেছে খুলনা। রংপুরের হয়ে ২৯ রানে ৩ উইকেট নিয়েছেন হাসান মাহমুদ। ২০ রানে ২ উইকেট নিয়েছেন শেখ মাহেদি।

সারাবাংলা/এসএইচএস

টপ নিউজ বিপিএল ২০২৪


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর