Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তামিমদের বিপক্ষে রানের পাহাড় গড়ল চট্টগ্রাম

স্পোর্টস করেসপন্ডেন্ট
২৭ জানুয়ারি ২০২৪ ১৫:১৪

বিপিএলে সিলেট পর্বে আজ বড় রানের দেখা মিলল। তামিম ইকবালদের ফরচুন বরিশালের বিপক্ষে আগে ব্যাটিং করতে নেমে ১৯৩ রানের বিশাল স্কোর গড়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। চলতি বিপিএলে এখন পর্যন্ত সর্বোচ্চ স্কোর এটা।

আগে ব্যাটিংয়ে নেমে শুরুতে ঝড় তুলতে চেয়েছিলেন চট্টগ্রামের তরুণ ওপেনার তানজিদ হাসান তামিম। ৪ বলে ১৩ রান করে পঞ্চম বলে আউট হয়েছেন তামিম। তারপর ইমরানুজ্জামান ও শাহাদাত হোসেন দীপুরা টি-টোয়েন্টি মেজাজে ব্যাটিং করতে পারেননি।

তবে দলটির শ্রীলংকান ওপেনার অভিষকা ফের্নান্দো একপ্রান্তে অবিচল ছিলেন। শেষ দিকে রীতিমতো ঝড় তুলেছিলেন অভিষকা। শেষের কয়েকটা ওভারে তার সঙ্গে যোগ দিয়েছিলেন আয়ারল্যান্ডের কার্টিস ক্যাম্পার। এই দুজনের ব্যাটেই মূলত ১৯৩ রানের পাহাড় গড়েছে চট্টগ্রাম।

শনিবার (২৭ জানুয়ারি) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দুই পেসার তিন স্পিনার নিয়ে একাদশ সাজিয়েছিল বরিশাল। অভিষকা ফের্নান্দো ও কার্টিস ক্যাম্পার পেস, স্পিন দুই ধরনের বোলারকেই কচুকাটা করেছেন।

চলতি বিপিএলে প্রথম সেঞ্চুরির সম্ভবনাও জাগিয়েছিলেন অভিষকা। কিন্তু শেষ দিকে পর্যাপ্ত বল পেলেন না। ৫০ বলে ৯১ রানে অপরাজিত ছিলেন শেষ পর্যন্ত। তার ইনিংসে চার ৫টি, ছক্কা ৭টি। আর কার্টিস ক্যাম্পার মাত্র ৯ বল খেলে ২৯ রান তুলে অপরাজিত ছিলেন। চার মেরেছেন ৩টি, ছক্কা ২টি। এছাড়া শাহাদত হোসেন দীপু ২৯ বলে ৩১ রান করেছেন।

২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৯৩ রানে থেমেছে চট্টগ্রাম। বরিশালের হয়ে ২৬ রানে ২ উইকেট নেওয়া তাইজুল ইসলামই সবচেয়ে সফল বোলার।

সারাবাংলা/এসএইচএস

বিপিএল ২০২৪


বিজ্ঞাপন
সর্বশেষ

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর