Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘মাশরাফী যত ম্যাচ খেলবে ততই ভালো করতে থাকবে’

স্পোর্টস করেসপন্ডেন্ট
২৮ জানুয়ারি ২০২৪ ১৯:২৪

মাশরাফী বিন মোর্তজার বিপিএল খেলা নিয়ে ক্রিকেটপাড়ায় বেশ চর্চা চলছে। রাজনৈতিক ব্যস্ততার কারণে বিপিএলের আগে দীর্ঘদিন ক্রিকেটের বাইরে ছিলেন মাশরাফী। এদিকে বয়স হয়ে গেছে ৪০। মাশরাফীর ফিটনেস ঘাটতি ও প্রস্তুতি ঘাটতির বিষয়টি চোখে পরছে আলাদা করেই। এমন অবস্থা নিয়ে তার বিপিএল খেলা নিয়ে প্রশ্ন তুলছেন অনেকে।

অনেকে বলছেন, মাশরাফীর এভাবে খেলা মানে তরুণ একজন ক্রিকেটারের সুযোগ নষ্ট করা। তবে তার দল সিলেট স্ট্রাইকার্সের পুরো সমর্থন মাশরাফীর দিকে। সিলেট স্ট্রাইকার্স দলের মনোভাব এমন, পারফরম্যান্স এদিক-ওদিক হলেও মাঠে নামুক মাশরাফী। মাশরাফীর অধিনায়কত্বটা তাদের বেশি প্রয়োজন বলছে সিলেট।

সিলেট স্ট্রাইকার্সের ম্যানেজার নাফিস ইকবাল বিষয়টি আরেকবার খোলাসা করলেন। ফিটনেস ঘাটতি নিয়ে ইতোমধ্যেই তিনটি ম্যাচ খেলে ফেলেছেন মাশরাফী। জাতীয় দলের সাবেক সফল অধিনায়ক যত খেলবেন ততই ভালো করবেন বলেছেন নাফিস।

মাশরাফী প্রসঙ্গে নাফিস ইকবাল বলেন, ‘প্রস্তুতির দিক থেকে বললে, তার আগে একটা জাতীয় নির্বাচন ছিল। এ কারণে সে হয়তো ওভাবে প্রস্তুতি নিতে পারেনি। আপনি যদি শেষ ম্যাচ দেখেন, সে দারুণ বোলিং করেছে। আমার মনে হয় যত ম্যাচ যাবে, সে আরও ভালো খেলবে। আরেকটা ব্যাপার হচ্ছে, মানসিকভাবে সে অনেক স্ট্রং। এটা উপর থেকে গিফটেড। সবার মধ্যে এই জিনিসটা থাকে না। ও খুব ভালো মানিয়ে নিতে পারে।’

মাশরাফীর মাঠে থাকাটা সিলেটের মালিকপক্ষ যে খুব করেই চাচ্ছেন সেটাও পরিস্কার করেছেন নাফিস। তিনি বলেন, ‘ফ্র্যাঞ্চাইজি থেকে তার গুরুত্ব বুঝে সেখান থেকে অবশ্যই চায় যে সে মাঠে উপস্থিত থাকুক। দেখেন অনেক সময় এক একটা দলের এক একটা স্ট্রেংথ থাকে। আমরা জানি মাশরাফি কতোটা ক্যাপাবল। শুধু খেলার স্কিলের দিক থেকেই নয়, লিডারশিপের দিক থেকেও। টিমের কিন্তু ওই লিডারশিপের কোয়ালিটির জন্যেও ওদিকে তাকাতে হয়। ওইদিক থেকে আমাদের ফ্র্যাঞ্চাইজির মালিক যারা আছেন তাদের চাওয়া মাশরাফি একাদশে থাকুক।’

সারাবাংলা/এসএইচএস

বিপিএল ২০২৪ মাশরাফী বিন মোর্ত্তজা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর