Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মাশরাফীর সিলেটের টানা চতুর্থ হার

স্পোর্টস করেসপন্ডেন্ট
২৯ জানুয়ারি ২০২৪ ১৭:০৮

কিছুতেই যেন কিছু হচ্ছে না মাশরাফী বিন মোর্তজার সিলেট স্ট্রাইকার্সের! চলতি দশম বিপিএলে এখন পর্যন্ত চার ম্যাচ খেলে সবগুলোতেই হেরেছে মাশরাফীর দল। আজ চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে নিজেদের চতুর্থ ম্যাচ খেলতে নেমে ৮ উইকেটের বড় ব্যবধানে হেরেছে সিলেট।

আগে ব্যাটিং করতে নেমে শুরুতেই চট্টগ্রামের পেসার বিলাল খানের পেস তোপে পরে সিলেট। মাত্র ৮ রানে দুই ওপেনারকে হারানো সিলেট পরেও সুবিধা করতে পারেনি। শেষ পর্যন্ত ১৩৭ রান থেমেছিল সিলেট। অল্প পুঁজি নিয়ে পরে বোলিংটাও ভালো হয়নি। তরুণ তানজিম হাসান তামিম ও টম ব্রুচের দারুণ দুটি  ফিফটিতে ১৭.৪ ওভারেই ৮ উইকেটের জয় নিশ্চিত করেছে চট্টগ্রাম।

মাশরাফীর সিলেটের এটা চতুর্থ হার হলেও চট্টগ্রাম পঞ্চম ম্যাচ খেলতে নেমে আজ চতুর্থ জয় তুলে নিল। এই মুহূর্তে পয়েন্ট টেবিলের শীর্ষেও বন্দর নগরির দলটি।

সোমবার (২৯ জানুয়ারি) সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে ১৩৭ রানের পুঁজি নিয়ে জিততে হলে শুরুতেই উইকেট তুলে নিতে হতো সিলেটকে। চট্টগ্রামের ফর্মে থাকা ওপেনার অভিষকা ফের্নান্দোকে অবশ্য বেশিদূর এগুতে দেয়নি সিলেট। ১২ বলে ১৭ রান করা ফের্নান্দোকে ফেরান তানজিম হাসান সাকিব।

তবে এরপর উইকেটের দেখা পেতে পেতে ম্যাচ প্রতিপক্ষের অনুকূলে চলে গেছে। দ্বিতীয় উইকেট জুটিতে ৮৯ রানের জুটি গড়ে জয় অনেকটা নিশ্চিত করে ফেলেন তানজিদ হাসান তামিম ও টম ব্রুচ। তামিম ৪০ বল খেলে ৩টি চার ২টি ছয়ে ৫০ রান করে ফিরেছেন। তবে ব্রুচ অপরাজিত ছিলেন শেষ অবদি।

৪৪ বলে ৩টি চার ২টি ছয়ে ৫১ রানে অপরাজিত ছিলেন ব্রুচ। তার সঙ্গে ১১ বলে ১৩ রান করে অপরাজিত ছিলেন শাহাদত হোসেন দ্বীপু। সিলেটের হয়ে তানজিম হাসান সাকিব ও হ্যারি ট্যাক্টর ১টি করে উইকেট নিয়েছেন। মাশরাফী বিন মোর্তজা ১ ওভার বোলিং করে ১৭ রান খরচ করেছেন, উইকেট পাননি।

এর আগে বিলাল খানের পেসে শুরুতেই ধাক্কা খাওয়া সিলেটকে একশ ত্রিশের ওপারে নিয়েছেন মূলত হ্যারি ট্যাক্টর ও জাকির হাসানের তৃতীয় উইকেট জুটি। মাত্র ৮ রানে দুই ওপেনারকে হারানো সিলেটের হয়ে তৃতীয় উইকেটে ৫৭ রান তোলেন ট্যাক্টর ও জাকির।

জাকির ২৬ বলে ৩১ রান করে ফিরলে এই জুটি ভাঙে। এরপর রায়ান বার্ল জুটি বাঁধেন ট্যাক্টরের সঙ্গে। ৪২ বলে ২টি চার ১টি ছয়ে ৪৫ রান করে ফিরেছেন ট্যাক্টর। আর রায়ান বার্ল শেষ পর্যন্ত অপরাজিত ছিলন ২৯ বলে ৩৪ রান করে। ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৩৭ রানে থেমেছে সিলেট। চট্টগ্রামের হয়ে বিলাল খান ৪ ওভারে ২৪ রান দিয়ে নিয়েছেন তিন উইকেট।

সারাবাংলা/এসএইচএস

বিপিএল ২০২৪


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর