Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাকাকে ১০ উইকেটে উড়িয়ে দিল খুলনা

স্পোর্টস করেসপন্ডেন্ট
২৯ জানুয়ারি ২০২৪ ২২:২৯

জয়ের জন্য খুলনা টাইগার্সের সামনে টার্গেট ছিল ১৩১ রানের। ছোট টার্গেটের জবাব দিতে নেমে এভিন লুইস ও এনামুল হক বিজয়ের ব্যাটে শুরুটা হলো দুর্দান্ত। দুর্দান্ত খেলতে থাকা লুইস পরে সাইড স্ট্রেইন ইনজুরি নিয়ে ফিরে গেলেও বড় জয় পেতে কষ্ট হয়নি খুলনার।

দুর্দান্ত ঢাকার বিপক্ষে শেষ পর্যন্ত ১০ উইকেটের বিশাল ব্যবধানে জিতেছে খুলনা। দশম বিপিএলে এ নিয়ে চার ম্যাচ খেলে চারটিতেই জিতল খুলনা। পয়েন্ট টেবিলের শীর্ষেই উঠে বসেছে এনামুল হক বিজয়ের দল। অপর দিকে দুর্দান্ত ঢাকা চতুর্থ ম্যাচ খেলতে নেমে তৃতীয়বার হারল।

বিজ্ঞাপন

সোমবার (২৯ জানুয়ারি) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ১৩০ রানের জবাব দিতে নেমে খুলনার শুরুটা হয়েছে উড়ন্ত। বিপিএলের শুরু থেকেই দুর্দান্ত ব্যাটিং করছেন ওয়েস্ট ইন্ডিজের এভিন লুইস। আজও লুইস ঝড় দেখা গেল। সাইড স্ট্রেইনের জন্য বেশিক্ষণ অবশ্য মাঠে থাকতে পারেননি।

তবে খুঁড়িয়ে খুঁড়িয়ে মাঠ ছাড়ার আগে মাত্র ১৩ বলে ৩টি চার ২টি ছয়ে ২৬ রান করেছেন। লুইস ফেরার পর এনামুল হক বিজয়ের সঙ্গে জুটি বাঁধেন আফিফ হোসেন ধ্রুব। এই জুটি আর ভাঙতেই পারেনি ঢাকার বোলাররা। ১৪.৪ ওভারে কোনো উইকেট না হারিয়ে জয়ের জন্য ১৩১ রান তুলে ফেলে খুলনা।

এনামুল হক বিজয় তখন ৪৮ বলে ৪টি চার ২টি ছয়ে ৫৮ রানে অপরাজিত। চলতি বিপিএলে বিজয়ের এটা দ্বিতীয় ফিফটি। আফিফ হোসেন ধ্রুব ২৭ বলে ১টি চার ৩টি ছয়ে ৩৭ রানে অপরাজিত ছিলেন।

এর আগে খুলনার বোলাররা দুর্দান্ত বোলিং করেছেন। বিপিএলের সিলেট পর্বের ম্যাচগুলোতে রান উঠছে বেশ। সেই কারণেই টস জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত দুর্দান্ত ঢাকার অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকতের। নাঈম শেখের ঝড়ে শুরুটাও দুর্দান্ত হয়েছিল দলটির। তবে দারুণ শুরুটা পরে আর চালিয়ে নিতে পারেনি ঢাকা।

বিজ্ঞাপন

পরে খুলনার বোলাররা ঘুরে দাঁড়িয়েছে দুর্দান্তভাবে। নাঈম শেখ যতক্ষণ ক্রিজে ছিলেন ততক্ষণ খুলনার বোলারদের নাভিশ্বাস তুলেই ছেড়েছেন। পার্ট টাইম বোলার আফিফ হোসেন ধ্রুবর বলে ফেরার আগে মাত্র ২১ বলে ৪১ রান করেছেন নাঈম। তার ইনিংসে চারের মার ২টি, আর ছক্কা হাঁকিয়েছেন ৪টি।

নাঈম ফেরার পরপরই তার ওপেনিং পার্টনার সাইম আইয়ূবও আউট হয়েছেন। ৩৭ বলে ১ চার ৩ ছয়ে ৩৫ রান করেছেন তিনি। এই দুজন ফেরার পরই পথ হারিয়েছে ঢাকা।

খুলনার দুই পাকিস্তানি বোলার মোহাম্মদ নাওয়াজ ও মোহাম্মদ ওয়াসিম মাঝের ওভারগুলোতে দুর্দান্ত বোলিং করেছেন। এই দুজনের দারুণ বোলিংয়ে ঢাকার ব্যাটাররা যেন আসা-যাওয়ার মিছিলে নামেন! এরপর ঢাকার ব্যাটারদের মধ্যে কেবল অ্যালেক্স রোস ও স্পিনার আরাফাত সানিই দুই অঙ্কের কোটা পেরুতে পেরেছেন।

অ্যালেক্স রোস ১৪ বলে ২১ রান করেছেন। আরাফাত সানি নয় নম্বরে নেমে ১৪ বলে ১৫ রান করেছেন। ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৩০ রানে থেমেছে ঢাকা।

খুলনার হয়ে মোহাম্মদ নাওয়াজ ৪ ওভার বোলিং করে ১৫ রানে ৩ উইকেট নিয়েছেন। মোহাম্মদ ওয়াসিম ও মুকিদুল ইসলাম মুগ্ধ ২টি করে উইকেট নিয়েছেন।

সারাবাংলা/এসএইচএস

বিপিএল ২০২৪

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর