Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মাহমুদউল্লাহ-শেহজাদ ঝড়ে বরিশালের বিশাল স্কোর

স্পোর্টস করেসপন্ডেন্ট
৩০ জানুয়ারি ২০২৪ ২০:১৬

আগে ব্যাটিং করতে নেমে শুরুতেই তামিম ইকবালকে হারায় ফরচুন বরিশাল। তিনে নেমে প্রিতম কুমারও ফিরেছেন মাত্র ১ রান করে। তবে অপরপ্রান্তে দুর্দান্ত ব্যাটিং করছিলেন বরিশালের পাকিস্তানি ওপেনার আহমেদ শেহজাদ। শেষ দিকে মাহমুদউল্লাহ রিয়াদ রীতিমতো ঝড় তোলেন। দুই মিলিয়ে বেশ বড় সংগ্রহই পেয়েছে বরিশাল।

সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে আগে ব্যাটিং করে ১৮৬ রানের বড় স্কোর গড়েছে বরিশাল। জয় দিয়ে এবারের বিপিএল শুরু করা বরিশাল তারপর টানা তিন ম্যাচ হেরেছে। জয়ের খোঁজে আজ বড় স্কোরই পেল দলটি। অপর দিকে বিপিএলে চার ম্যাচ খেলে সবকটিতেই হারা সিলেটের জন্য জয়ের দেখা পাওয়া কঠিনই হয়ে গেল।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাটিং করতে নেমে শুরুটা একদমই প্রত্যাশা মতো হয়নি বরিশালের। তামিম ইকবাল স্পিনার নাঈম হাসানের বলে কাটা পড়ার আগে ৮ বলে মাত্র ২ রান করেছেন। তিনে নামা প্রিতম কুমার ৫ বলে ১ রান করে ফিরলে বড় চাপেই পরে যায় বরিশাল।

তবে বরিশালের অপর ওপেনার আহমেদ শেহজাদ একপ্রান্ত ধরে দুর্দান্ত ব্যাটিং করতে থাকেন। চারে নামা সৌম্য সরকারের সঙ্গে লম্বা একটা জুটি হয় শেহজাদের। তৃতীয় উইকেট জুটিতে ৩৫ বলে ৫০ রান তোলেন দুজন। এই জুটিতে সৌম্যর অবদান ১৭ বলে ২০, আর শেহজাদ ১৮ বলে ৩০ রান করেন।

শেহজাদ শেষ পর্যন্ত ৪১ বলে ৬৬ রান করে ফিরেছেন। তার ইনিংসে চার ৯টি, ছক্কা ২টি। চার নম্বরে নেমে মুশফিকুর রহিমও সুবিধা করতে পারেননি। ১৯ বলে ২২ রান করে ফিরেছেন। তবে পাঁচ নম্বরে নেমে ব্যাটে রীতিমতো ঝড় তুলেছিলেন মাহমুদউল্লাহ।

প্রথম ১১ বলে ১৪ রান করা মাহমুদউল্লাহ ফিফটি পূর্ণ করেছেন ২৩তম বলে! শেষ পর্যন্ত ২৪ বলে ৫১ রানে অপরাজিত ছিলেন অভিজ্ঞ ক্রিকেটার। তিনি ইনিংসে চার মেরেছেন ৭টি, আর ছক্কা ২টি। মেহেদি হাসান মিরাজ ৬ বলে ১৫ রান করে অপরাজিত ছিলেন।

২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৮৬ রান তোলে বরিশাল। সিলেটের পক্ষে বেনি হাওয়েল ৪ ওভারে ২১ রান দিয়ে তিন উইকেট নিয়েছেন। মাশরাফী বিন মোর্তজা আজ বোলিং করেননি।

সারাবাংলা/এসএইচএস

টপ নিউজ বিপিএল ২০২৪


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর