Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভুলে ভরা লিভারপুলের বিপক্ষে আর্সেনালের দুর্দান্ত জয়

স্পোর্টস ডেস্ক
৫ ফেব্রুয়ারি ২০২৪ ০১:১৬

শিরোপার লড়াইয়ে এখনও বেশ ভালোভাবেই আছে লিভারপুল। তবে আর্সেনালের ঘরের মাঠে এদিন কিছু একটা ভর করেছিল অল রেডদের কাঁধে। গোলরক্ষক অ্যালিসন বেকার আর ভার্জিল ভ্যান ডাইকের মধ্যে বোঝাবুঝির ভুল আর তাতেই লিড নিল আর্সেনাল। আর শেষ দিকে এসে জয় আরও পোক্ত করার গোল। শেষ পর্যন্ত ৩-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ল আর্সেনাল।

ম্যাচের ১৩তম মিনিটে বুকায়ো সাকার দারুণ এক গোলে লিড নেয় আর্সেনাল। প্রথমার্ধের শেষ মুহূর্তে গ্যাব্রিয়েলের আত্মঘাতী গোলে সমতায় ফেরে লিভারপুল। এরপর দ্বিতীয়ার্ধের ৬৭তম মিনিটে গ্যাব্রিয়েল মার্টিনেল্লি আর ৯২তম মিনিটে লেওনার্দো ট্রোসার্ডের গোলে ৩-১ গোলের জয় নিশ্চিত হয় আর্সেনালের।

এই জয়ে লিগ টেবিলের দুইয়ে উঠে এসেছে আর্সেনাল। গানার্সদের কাছে হারলেও এখন পর্যন্ত শীর্ষেই অবস্থান করছে লিভারপুল। ২৩ ম্যাচে লিভারপুলের এটি দ্বিতীয় হার। অল রেডদের পয়েন্ট ৫১। সমান ম্যাচে ১৫ জয় ও চার ড্রয়ে ৪৯ পয়েন্ট নিয়ে দুই নম্বরে উঠে এসেছে আর্সেনাল। দুই দলকেই পেছনে ফেলার সুযোগ আছে ম্যানচেস্টার সিটির সামনে। ২১ ম্যাচে শিরোপাধারীদের পয়েন্ট ৪৬।

এমিরেটস স্টেডিয়ামে ম্যাচের ১৩তম মিনিটেই এগিয়ে যায় আর্সেনাল। কাই হাভার্টজের শট এগিয়ে এসে বুক দিয়ে ফিরিয়ে দেন অ্যালিসন। ফিরতি বল পেয়ে যান অরক্ষিত সাকা। চমৎকার প্রথম স্পর্শের পর ১২ গজ দূর থেকে বুলেট গতির শটে খুঁজে নেন ঠিকানা।

প্রথমার্ধের যোগ করা সময়ের প্রথম মিনিটে পেনাল্টি স্পটের কাছ থেকে দারুণ সুযোগ কাজে লাগাতে পারেননি গাব্রিয়েল মার্টিনেল্লি। দুই মিনিট পর লুইস দিয়াজের কাট ব্যাক ঠেকাতে গিয়ে উল্টো নিজেদের জালে পাঠিয়ে দেন গাব্রিয়েল। প্রথমার্ধে একটি শটও লক্ষ্যে রাখতে না পারা লিভারপুল মাঠ ছাড়ে সমতার স্বস্তি নিয়ে।

বিরতির পর ফিরেই আক্রমণাত্মক ফুটবলে আর্সেনালকে চেপে ধরে লিভারপুল। প্রথম তিন মিনিটে গোলের জন্য নেয় তিনটি শট। এর দুটি যায় বাইরে, আরেকটি ব্লক করেন একজন ডিফেন্ডার। তবে সেই চাপ রুখে পাল্টা জবাব দেয় গানার্সরা।

৬৭তম মিনিটে অ্যালিসন ও ভ্যান ডাইকের মারাত্মক ভুলে দারুণ এক উপহার পেয়ে যান গাব্রিয়েল মার্টিনেল্লি। আর্সেনালের রক্ষণ থেকে উঁচু করে বাড়ানো বল কাভার করে রেখেছিলেন ভ্যান ডাইক, গোললাইন ছেড়ে বেরিয়ে এসে শট করার চেষ্টায় সফল হননি ব্রাজিলিয়ান গোলরক্ষক! ডি-বক্সের মুখ থেকে ঠাণ্ডা মাথার শটে বল পাঠান ফাঁকা জালে মার্টিনেল্লি।

পিছিয়ে পড়া লিভারপুল আরও বড় ধাক্কা খায় ম্যাচের ৮৮তম মিনিটে। ডিফেন্ডার ইব্রাহিম কোনাতে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়তে হয়। এরপরও আক্রমণ চালিয়ে গেলেও গোলের দেখা পায়নি অল রেডরা। উল্টো ম্যাচের যোগ করা অতিরিক্ত সময়ের দ্বিতীয় মিনিটে তৃতীয় গোল হজম করে সফরকারীরা।

মাঝমাঠে বল পেয়ে বিনা বাধায় ডি-বক্সে এগিয়ে যান বেলজিয়ান ফরোয়ার্ড ট্রোসার্ড। আশেপাশে ছিলেন না কোনো সতীর্থ। অনেকটা মরিয়া হয়েই গোলের জন্য শট নেন তিনি, বল চলে যায় ব্রাজিলিয়ান গোলরক্ষকের দুই পায়ের ফাঁক গলে! এতেই ৩-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে আর্সেনাল।

সারাবাংলা/এসএস

আর্সেনাল বনাম লিভারপুল ইপিএল টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর